OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘নওশাদের সম্পত্তি জব্দ করতে না পারলে রাজনীতি ছেড়ে দেব’, চ্যালেঞ্জ শওকতের

শনিবার ভাঙড়ের বুকে দাঁড়িয়ে শওকত জানিয়ে দেন, নওশাদের সম্পত্তি জব্দ করতে না পারলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। পাল্টা প্রতিক্রিয়া দেননি নওশাদ।
01:04 PM Dec 16, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: হাতে আর মাত্র কয়েক মাস। তারপরেই বেজে উঠবে লোকসভা নির্বাচনের(General Election 2024) ডঙ্কা। সেই নির্বাচনেই কলকাতার কান ঘেঁষে থাকা ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্র(Daimond Harbour Lokshabha Constituency) থেকে রাজ্যের বর্তমান শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) বিরুদ্ধে দাঁড়াবার কথা ভাসিয়ে দিয়েছেন ISF’র একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকি(Nowsad Siddiqui)। তাঁকে সমর্থন দেওয়ার বার্তা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সমর্থন আসতে পারে বাম ও কংগ্রেসের দিক থেকেও। ঠিক এই রকম অবস্থায় নওশাদের দিকেই কড়া বার্তা পাঠানোর পাশাপাশি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূলের বিধায়ক শওকত মোল্লা(Saokat Molla)। শনিবার ভাঙড়ের বুকে দাঁড়িয়ে শওকত জানিয়ে দেন, নওশাদের সম্পত্তি জব্দ করতে না পারলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।  

রাজ্যে তৃণমূলের জমানায় বারে বারে উত্তপ্ত হয়ে উঠেছে কলকাতার কান ঘেঁষে থাকা ভাঙড়। কার্যত এই এলাকাটি একসময় ISF’র দখলেই চলে গিয়েছিল। সেই সূত্রেই বামেদের সমর্থনে একুশের ভোটে সেখান থেকে জিতে যান নওশদ। তারপর থেকেই সেখানে তৃণমূলের জমি হারানোর পালা শুরু হয়। সেই প্রেক্ষিতে ভাঙড়ে দলের জমি উদ্ধারের দায়িত্ব পড়ে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং পূর্ব বিধানসভা কেন্দ্রের তৃণমূলের হেভিওয়েট বিধায়ক শওকত মোল্লার ওপর। কার্যত শওকতের কাঁধে ভর দিয়েই পঞ্চায়েত নির্বাচনে ভাঙড়ের মাটি দখল করতে পেরেছে তৃণমূল। হাত খালি হয়েছে নওশদের। এই অবস্থায় এদিন সেই ভাঙড়ের বুকে দাঁড়িয়ে শওকত চ্যালেঞ্জ ছুঁড়লেন নওশাদের দিকেই। এদিন ভাঙড়ের হাতিশালে তৃণমূল কংগ্রেসের একটি বস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সেখান থেকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দেন শওকত।   

শওকত এদিন বলেন, ‘পঞ্চায়েত নির্বাচনে যতজন খুন হয়েছেন সেই খুনের দায় নওশাদ সিদ্দিকির। তার তথ্যপ্রমাণও আছে। লোকসভা ভোটে নওশাদ সিদ্দিকি ডায়মন্ডহারবারে ভোটে দাঁড়াবেন দাঁড়াক। কিন্তু ওটা ভাঙড় নয়। আমিও ডায়মন্ডহারবারের সাতগাছিয়া বিধানসভার পর্যবেক্ষক। নওশাদের জামানত জব্দ যদি করতে না পারি ভোট গণনার পরের দিনই রিজাইন দেব। আগামী লোকসভা ভোটে ভাঙড় থেকে নওশাদ সিদ্দিকির বিষ তুলে, গলা ধাক্কা দিয়ে হুগলিতে পাঠিয়ে দেব। নওশাদের সম্পত্তি জব্দ করতে না পারলে আমি রাজনীতিও ছেড়ে দেব।’ তবে শওকতের এই চ্যালেঞ্জ নিয়ে এখনও অবধি নওশাদ কোনও প্রতিক্রিয়া দেননি।

Tags :
Abhishek BanerjeeDaimond Harbour Lokshabha ConstituencyGeneral Election 2024ISFNowsad SiddiquiSaokat MollaTmc
Next Article