OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আইসিসির বর্ষ সেরা টেস্ট দলের অধিনায়ক কামিংস, ঠাঁই হল না রোহিত-বিরাটের

05:11 PM Jan 23, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: সদ্য সমাপ্ত ২০২৩ সালের টেস্ট ক্রিকেটের সেরা একাদশ বেছে নিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। বর্ষ সেরা টেস্ট একাদশের অধিনায়কত্বের দায়িত্ব সঁপে দেওয়া হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিংসের কাঁধে। প্রথম একাদশে থাকা ১১ ক্রিকেটারের মধ্যে পাঁচ জনই অস্ট্রেলিয়ার। ভারত থেকে ঠাঁই পেয়েছেন দুই জন। তবে ঠাঁই হয়নি টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলির।

গতকাল সোমবারই আইসিসির পক্ষ থেকে টি টোয়েন্টির বর্ষ সেরা দল ঘোষণা করা হয়েছিল। ওই দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন ভারতের সূর্যকুমার যাদব। শুধু তাই নয়, টি টোয়েন্টির বর্ষ সেরা একাদশে চার ভারতীয় খেলোয়াড় ঠাঁই পেলেও একদিনের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কোনও খেলোয়াড়ের ঠাঁই হয়নি। মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফে ২০২৩ সালের টেস্ট ক্রিকেটের সেরা একাদশের নাম ঘোষণা করা হয়েছে।

অধিনায়কের দায়িত্ব পেয়েছেন প্যাট কামিংস। অস্ট্রেলিয়ার আরও চার খেলোয়াড় প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন। ওই চার জন হলেন উসমান খাজা, ট্র্যাভিস হেড, অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক। ভারত থেকে ঠাঁই পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। শ্রীলঙ্কা থেকে ঠাঁই পেয়েছেন দিমুথ করুণারত্নে, ইংল্যান্ডের হয়েও জায়গা পেয়েছেন দুজন। তাঁরা হলেন অবসরে যাওয়া স্টুয়ার্ট ব্রড ও জো রুট। নিউজিল্যান্ড থেকে ঠাঁই হয়েছেন কেন উইলিয়ামসনের। টেস্ট খেলিয়ে দলগুলির মধ্যে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের কোনও খেলোয়াড় জায়গা পাননি।

Tags :
Australia skipper Pat CumminsICC announces Test Team of Year 2023:Rohit sharmaVirat Kohli
Next Article