For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভপ্রকাশের জের, ২ ম্যাচে নিষিদ্ধ লঙ্কা অধিনায়ক

08:40 PM Feb 24, 2024 IST | Sundeep
আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভপ্রকাশের জের  ২ ম্যাচে নিষিদ্ধ লঙ্কা অধিনায়ক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আম্পায়ারের সমালোচনা করায় বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির শাস্তির মুখে পড়লেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারঙ্গা। শনিবার আইসিসির পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, আচরণ বিধি ভঙ্গের দায়ে শ্রীলঙ্কার অধিনায়ককে তিন ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। গত ২৪ মাসে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ থাকছেন হাসারঙ্গা। আইসিসির শাস্তির ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না শ্রীলঙ্কার অধিনায়ক।

Advertisement

যে ঘটনার জেরে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন হাসারঙ্গা তা ঘটেছিল আফগানিস্তান-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে। রহমানুল্লাহ গুরবাজদের দেওয়া ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ রানে হেরে যায় শ্রীলঙ্কা। ম্যাচের শেষ ওভারের চতুর্থ বলে কামিন্দু মেন্ডিসকে ফুলটস ডেলিভারি করেন ওয়াফাদার। খালি চোখে তা কোমরের চেয়ে বেশি উচ্চতায় ছিল। কিন্তু স্কয়ার লেগ আম্পায়ার হিসেবে তখন নো বলের কোনও সঙ্কেত দেননি হানিবল। তাতেই চটে যান হাসারাঙ্গা।

Advertisement

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে আম্পায়ার লিন্ডন এডওয়ার্ড হানিবলের বিরুদ্ধে নিয়ে ক্ষোভ উগরে দিয়ে শ্রীলঙ্কার অধিনায়ক বলেন, ‘খালি চোখে সবাই দেখেছেন বলটা কোমরের অনেক ওপর দিয়ে যাচ্ছিল...আরেকটু ওপরে থাকলে ব্যাটসম্যানের মাথায়ও লাগতে পারত। এখন সেটা যদি দেখতে না পায়, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সেই আম্পায়ার মানানসই নন। তিনি অন্য কোনও কাজে থাকলে সেটা খুব ভালো হতো।’ শ্রীলঙ্কার অধিনায়কের ওই মন্তব্য ভালো চোখে নেয়নি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। এদিন আইসিসির তরফে জানানো হয়েছে, ওই মন্তব্য করে আইসিসির আচরণ বিধির ২.১৩ ধারা ভঙ্গ করেছেন হাসারাঙ্গা। যে কারণে তাকে তিনটি ডিমেরিট পয়েন্টের পাশাপাশি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। হাসারঙ্গার পাশাপাশি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজও। একই ম্যাচে আম্পায়ারের নির্দেশনা না মানায় তাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement
Tags :
Advertisement