OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

উসমান খাজাকে ভর্ৎসনার সিদ্ধান্ত বহাল আইসিসির

06:33 PM Jan 07, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বহাল থাকল অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজাকে ভর্ৎসনার সিদ্ধান্ত। পাকিস্তানের বিরুদ্ধে পার্থ টেস্টে কালো ব্যান্ড পড়ার জন্য তিরস্কার করা হয়েছিল উসমান খাজাকে। আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন ৩৭ বছর বয়সি ক্রিকেটার। কিন্তু বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার তাঁর সব যুক্তি প্রত্যাখান করেছে।

গত ডিসেম্বরে পার্থে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে প্যালেনস্টাইনদের প্রতি সমর্থন জোগাতে চেয়েছিলেন উসমান খাজা। জুতোয় লেখা ছি্ল, ‘স্বাধীনতা একটি মানবাধিকার’ ও ‘সবার জীবনই গুরুত্বপূর্ণ’। কিন্তু বিষয়টিকে রাজনৈতিক বিষয় হিসাবে বিবেচনা করে সেটার অনুমতি দেয়নি আইসিসি।

তবে আইসিসির সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই ঘোষণা করে দেন আইসিসি। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন কালো ব্যান্ড পরে মাঠে নামেন উসমান খাজা। কিন্তু আইসিসি অনুমোদন দেননি। আইসিসি খাজার বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ আনে। আইসিসির তরফে উসমান খাজাকে ভর্ৎসনা করা হয়।

এরপর ব্যক্তিগত শোক জাহির করার জন্য কালো ব্যান্ড পরেছিলেন বলে আইসিসির শাস্তির বিরুদ্ধে আপিল করেন উসমান। সেইসময় উসমানের তরফে জানানো হয়, তিনি আইসিসির নিয়মকে শ্রদ্ধা করেন। অনেকেই জুতোয় নাম লিখে, ব্যাটে স্টিকার লাগিয়ে খেলেছে। কিন্তু কাউকে আইসিসির অনুমোদন নিতে হয়নি। এমনকি তাঁদের তিরস্কারও করা হয়নি। নিয়ম যদি থাকে, তাহলে সবার ক্ষেত্রে সমান হওয়া উচিত।

Tags :
AustraliacricketPakistanusman khaja
Next Article