OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিশ্বকাপে জয়ী, পরাজিত দলের জন্য কোটি টাকার পুরস্কার আইসিসির

02:12 PM Jun 29, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শনিবার টি ২০ বিশ্বকাপে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। এদিন ভারতীয় সময় রাত ৮টায় বার্বাডোজে হবে এই ম্যাচ। ইতিমধ্যে জয়ী ও পরাজিত দলের জন্য পুরস্কারের অর্থমূল্য ঘোষণা করেছে আইসিসি। ফাইনালে জয়ী ও পরাজিত দলের জন্য রাখা হয়েছে কোটি টাকার পুরস্কার। জানা যাচ্ছে, টি ২০ বিশ্বকাপে মোট ৯৩ কোটি ৫২ লক্ষ টাকার পুরস্কারমূল্য বিতরণ করা হবে।

আইসিসির তরফে ঘোষণা করা হয়েছে, টি ২০ বিশ্বকাপে যে দল জয়লাভ করবে, সেই দল পাবে ২০ কোটি ৩৬ লক্ষ টাকা। অন্যদিকে ফাইনালে পরাজিত দল পাবে ১০ কোটি ৬৪ লক্ষ টাকা। পাশাপাশি সেমিফাইনালে পৌঁছনো দলও পাবে কোটি টাকার পুরস্কার। সেমিফাইনালে ওঠা আফগানিস্তান ও ইংল্যান্ড দলও পাবে ৬ কোটি ৫৪ লক্ষ টাকা করে পুরস্কার। এখানেই শেষ নয়, সুপার এইট থেকে উঠতে না পারা দলও পাবে পুরস্কার। এই দলগুলি পাবে ৩ কোটি ১৭ লক্ষ টাকা।

এখানেই শেষ নয়, পয়েন্ট তালিকায় নবম থেকে দ্বাদশ পর্যন্ত জায়গা করে নেওয়া দলগুলি পাবে ২ কোটি ৫ লক্ষ টাকা। পাশাপাশি ১৩তম থেকে ২০তম স্থানে জায়গা করে নেওয়া দলগুলি পাবে এক কোটি ৮৭ লক্ষ টাকা করে।

Tags :
cricketICC Prize MoneyT-20
Next Article