OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অজিদের জয়ের জন্য ২৯২ রানের লক্ষ্য দিল আফগানরা

05:48 PM Nov 07, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ইব্রাহিম জাদরানের অপরাজিত শতরানের সুবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় রানের ইনিংস গড়ল আফগানরা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান তুলেছে হাশমাতুল্লাহ শাহিদির বাহিনী। অপেক্ষাকৃত দুর্বল আফগানদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার কোনও বোলারই বল হাতে ‘ত্রাস’ হয়ে উঠতে পারেননি।

মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন আফগানিস্তান অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদি। শুরু থেকেই সতর্কভাবে খেলতে শুরু করেন দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। যদিও অষ্টম ওভারে এসে গুরুবাজকে (২১) ফিরিয়ে ৩৮ রানের জুটি ভাঙেন জোস হ্যাজলউড। যদিও দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে ওই ধাক্কা সামলা দেন জাদরান ও রহমত শাহ। দলকে ১০০ রানের গণ্ডি পার করিয়ে দেন দুজনে। ২৫তম ওভারে বল করতে এসে রহমত শাহকে (৩০) ফিরিয়ে জুটি ভাঙেন গ্লেন ম্যাক্সওয়েল। এর পরে আফগান অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদি ও জাদরান মিলে দলকে এগিয়ে নিয়ে যান। জুটি বেঁধে দুজনে ৫২ রান যোগ করেন। ৩৮তম ওভারে মিচেল স্টার্কের বলের লাইন মিস করে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শাহিদি (২৬)।

একের পর এক সঙ্গীর আসা যাওয়া দেখেও অবিচল ছিলেন জাদরান। অজি বোলারদের সমস্ত আক্রমণ ভোঁতা করে দিয়ে দলের রান মেশিন সচল রাখেন। অধিনায়ক শাহিদি আউট হওয়ার পরেই ক্রিজে এসে আগ্রাসী মেজাজে ব্যাট করতে শুরু করেন আজমাতুল্লাহ ওমরজাই। যদিও বেশিক্ষণ থিতু হতে পারেননি। মাত্র ১৮ রান করেই অ্যাডাম জাম্পার বলে ফিরে যান সাজঘরে। ওমরজাই ফিরে যাওয়ার পরে জাদরানের সঙ্গে জুটি বাঁধেন মহম্মদ নবি। কিন্তু আফগানিস্তানের অভিজ্ঞ ব্যাটার এদিনও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। মাত্র ১০ রান করে ফেরেন। ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে অজি বোলারদের তুলোধনা করেন জাদরান ও রশিদ খান। শেষ ২৭ বলে ৫৮ রান তোলেন দুজনে। আর সেই সুবাদে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বড় চ্যালেঞ্জ ছুড়ে দিতে সফল হয়েছে আফগানরা। ১৪৩ বলে আটটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১২৯ রানে অপরাজিত থাকেন জাদরান। আর রশিদ খান ১৮ বলে ৩৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

Tags :
Afghanistan Vs AustraliaICC World Cup 2023Inrahim Jadran
Next Article