OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেদারল্যান্ডসকে জয়ের জন্য ৩৪০ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

06:03 PM Nov 08, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, পুণে: বিশ্বকাপের শেষ লগ্নে এসে খানিকটা জ্বলে উঠলেন ইংল্যান্ডের ব্যাটাররা। বুধবার পুণেতে বেন স্টোকসের লড়াকু শতরানের সুবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৩৩৯ রান তুলল গতবারের চ্যাম্পিয়নরা। নেদারল্যান্ডসের পসে বাস ডি লিডি ৩টি এবং আরিয়ান দত্ত ও লোগান ভ্যান বিক দুটি করে উইকেট নিয়েছেন।

অস্ট্রেলিয়ার কাছে হেরে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ইংল্যান্ড। যদিও এখনও ২০২৫ সালে পাকিস্তানের মাটিতে বসা চ্যাম্পিয়ন্স ট্রফিতে সরাসরি খেলার সুযোগ রয়েছে ইংলিশদের। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। শুরু থেকেই সতর্ক হয়ে খেলতে থাকেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডাভিড মালান। দলের স্কোর যখন ৪৮ তখনই সাজঘরে ফেরেন  বেয়ারস্টো (১৭ বলে ১৫)। এর পরেই দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে ৮৫ রান যোগ করেন জো রুট ও ও মালান। ২১তম ওভারে বল করতে এসে রুটকে (২৮) ফেরান বিক। খানিক বাদে ৭৪ বলে ৮৭ করে রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন মালান। এর পরেই ইংল্যান্ডের ব্যাটিংয়ে ধস নামে। পর পর আউট হন হ্যারি ব্রুক (১১), জস বাটলার (৫) ও মইন আলি (৪)। ১৯২ রানে ৬ উইকেট হারিয়ে খানিকটা বিপদে পড়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা।

সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নেন চার নম্বরে ব্যাট করতে নামা বেন  স্টোকস। সপ্তম উইকেটে ক্রিস ওকসকে নিয়ে ৮১ বলে ১২৯ রানের ঝোড়ো জুটি গড়েন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। ৪৯তম ওভারে বল করতে এসে ইংল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানেন বিক। চতুর্থ বলে ওকসকে (৪৫ বলে ৫১ রান) সাজঘরে ফিরিয়ে দেন। আর শেষ বলে আউট করেন ডেভিড উইলিকে (৬)। ইনিংসের দুই বল বাকি থাকতে আউট হন স্টোকস। ৮৪ বলে তার ১০৮ রানের মারকুটে ইনিংস সাজানো ছিল  ৬টি চার ও ৬টি ছক্কায়।

Tags :
Ben stokesEngland Vs NetherlandsICC World Cup 2023
Next Article