OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারাল ইংল্যান্ড

09:11 PM Nov 08, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, পুণে: টানা পাঁচ ম্যাচে হারার পরে অবশেষে বিশ্বকাপে জয়ের মুখ দেখল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বুধবার পুণেতে গ্রুপ লিগে নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারিয়ে দিল জস বাটলার বাহিনী। আর ওই জয়ের সুবাদে চার পয়েন্ট নিয়ে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা জিইয়ে রাখল গতবারের চ্যাম্পিয়নরা।

টসে জিতে এদিন প্রথমে ব্যাটিং করে বেন স্টোকসের লড়াকু শতরানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান তোলে ইংল্যান্ড। জয়ের জন্য ৩৪০ রান তাড়া করতে নেমে ১৩ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে ডাচ শিবির। পঞ্চম ওভারে ক্রিস ওকসের বলে ফেরেন ম্যাক্স ওডাউড (৫)। পরের ওভারে বল করতে এসে কলিন অ্যাকারম্যানকে (০) ফেরান ডেভিড উইলি। জোড়া ধাক্কা সামলে দলকে টেনে তোলার চেষ্টা করেন ওয়েসলি বারেসি ও সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট। তৃতীয় উইকেটে জুটি বেঁধে ৫০ রান তোলার পরে রান আউট হয়ে ফেরেন বারেসি (৩৭)। চলতি বিশ্বকাপে বেশ কয়েকবার জুটি বেঁধে দলের পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছিলেন এঙ্গেলব্রেখট ও ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। যদিও এদিন দুজনে বড় রানের জুটি গড়তে পারেননি। ২৩ তম ওভারে ডেভিড উইলির বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন এঙ্গেলব্রেখট (৩৩)। কয়েক ওভার বাদে বাস ডি লিডিকে (১০) ফিরিয়ে ডাচ শিবিরে জোর ধাক্কা দেন আদিল রশিদ।

সেখান থেকে ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক এডওয়ার্ডস ও তেজা নিদামানারু। আস্কিং রান রেট বেড়ে যাওয়ায় দুজনেই মেরে খেলার চেষ্টা চালান। আর ওই আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করতে গিয়ে মইল আলির বলে ফেরেন স্কট এডওয়ার্ডস (৩৮)। ভেঙে যায় ৫৯ রানের জুটি। পরের ওভারেই লোগান ভ্যান বিককে (২) ফেরান আদিল রশিদ। তার পরেই ধস নামে ডাচ শিবিরের ব্যাটিংয়ে। পর পর ফিরে যান রোয়েলফ ভ্যান ডার মারউই (০), আরিয়ান দত্ত (১) ও পল ভ্যান মেকেরেন (৪)। ৩৭.২ ওভারে ১৬০ রানেই গুটিয়ে যায় ডাচদের ইনিংস। তেজা নিদামানারু ৪১ রানে অপরাজিত থাকেন। -ইংল্যান্ডের পক্ষে মইন আলি ও আদিল রশিদ ৩টি করে উইকেট নিয়েছেন।   

Tags :
England Beat NetherlandsEngland Vs NetherlandsICC World Cup 2023
Next Article