OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফখরের তাণ্ডবে নিউজিল্যান্ডকে হারিয়ে টিকে রইল পাকিস্তান

07:33 PM Nov 04, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়ম মেনে নিউজিল্যান্ডকে ২১ রানে হারিয়ে জিতল পাকিস্তান। সেই সঙ্গে বিশ্বকাপে শেষ চারে যাওয়ার দৌড়ে টিকে থাকলেন বাবর আজমরা। আর দলকে বিশ্বকাপে টিকিয়ে রাখার মূল কারিগর ফখর জামান। তাঁর ব্যাটিং তাণ্ডবই (৮১ বলে ১২৬) বাঁচিয়ে রাখল বাবর আজমদের। আর টানা চার ম্যাচ হেরে বিশ্বকাপের শেষ চারে যাওয়া কঠিন করে ফেললেন কেন উইলিয়ামসনরা।   

শনিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন পাক অধিনায়ক বাবর আজম। তাঁর সেই সিদ্ধান্ত কার্যত ব্যুমেরাং হয়ে গিয়েছিল। রাচিন রবীন্দ্র আর অধিনায়ক কেন উইলিয়ামসনের অনবদ্য ব্যাটিংয়ের সুবাদে ৪০১ রান তোলে কিউইরা। ওই বিশাল রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দ্বিতীয় ওভারের শেষ বলে আবদুল্লাহ শফিককে (৪) সাজঘরে ফেরত পাঠান টিম সাউদি। কিন্তু তার পরেই দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে ম্যাচের রং বদলে দেন ফখর জামান ও বাবর আজম। একদিকে উইকেট ধরে রাখেন পাক অধিনায়ক। অন্য প্রান্তে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, গ্লেন ফিলিপস, ইশ সোধিদের নির্দয়ভাবে প্রহার করতে থাকেন ফখর জামান। চারটি চার ও চারটি ছক্কার সাহায্যে মাত্র ৩৯ বলেই অর্ধশতরান পূর্ণ করেন। ১৪.৪ ওভারে ১০০ রানের গণ্ডি ছাড়িয়ে যায় পাকিস্তান। অর্ধশতরানের পরে আরও বিধ্বংসী হয়ে ওঠেন ফখর। ৬৯ বলেই নিজের ১১তম শতরান পেয়ে যান। ২১.৩ ওভারে পাকিস্তানের রান যখন ১৬০, তখনই ঝেঁপে বৃষ্টি নামে।

বৃষ্টির পর খেলা শুরু হলে ম্যাচ কমিয়ে ৪১ ওভারের করা হয়। পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৩৪২ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ফখর এবং বাবর দুজনেই হাত খুলে মারতে থাকেন। ৫২ বলে নিজের অর্ধশতরানে পৌঁছন বাবর। ২৫.২ ওভারে ২০০ রানের গণ্ডি পেরিয়ে যায় পাকিস্তান। ফের শুরু হয় বৃষ্টি। ডাকওয়ার্থ-লুইস নিয়ম অনুযায়ী, খেলা বন্ধের সময়ে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৭৯ রান। অর্থা‍ৎ লক্ষ্যের চেয়ে ২১ রানে এগিয়ে ছিলেন বাবররা। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে মাঠে আর বল না গড়ানোয় পাকিস্তানকে বিজয়ী ঘোষণা করা হয়। ফখর  জামান ১২৬ এবং বাবর আজম ৬৬ রানে অপরাজিত থাকেন।

Tags :
Babar AzamFakhar ZamanICC World Cup 2023Pakistan Beat New ZealandPakistan Vs New Zealand
Next Article