OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শ্রীলঙ্কাকে জেতার জন্য ৩৫৮ রানের লক্ষ্য দিল রোহিতরা

06:06 PM Nov 02, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: বিরাট কোহলি, শুভমন গিল ও শ্রেয়স আইয়ারের চওড়া ব্যাটে ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে রানের পাহাড় গড়ল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৫৭ রান তুলেছে রোহিত বাহিনী। শ্রীলঙ্কার পক্ষে দিলশান মধুশঙ্কা পাঁচ উইকেট নিয়েছেন।

বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিজ। প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু দ্বিতীয় বলেই দিলশান মধুশঙ্কার বলের লাইন মিস করে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফরেন তিনি। এর পরে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে দলকে গভীর খাদ থেকে টেনে তোলার চেষ্টা চালান শুভমন গিল ও বিরাট কোহলি। পঞ্চম ওভারে গিলের সহজ ক্যাচ ফেলে দেন চারিথ আসলঙ্কা। দুই বলে বাদে কোহলির ক্যাচ ফস্কান দুষ্মন্ত চামিরা। জীবন ফিরে পেয়ে ভারতীয় দলের দুই ব্যাটার আর কোনও ভুল করেননি। লঙ্কার বোলারদের আক্রমণ ভোঁতা করে দিয়ে রান মেশিনকে সচল রাখেন। ১৫ ওভারেই ১০০ রানের গণ্ডি পেরিয়ে যায় ভারত। ৫০ বলে নিজের ৭০তম অর্ধশতরান পূর্ণ করেন কোহলি। খানিক বাদে চার মেরে ৫৫ বলে নিজের ১১তম অর্ধশতরান তুলে নেন গিলও। শেষ পর্যন্ত ৩০ তম ওভারে এসে গিলকে (৯২) ফিরিয়ে ১৮৯ রানের জুটি ভাঙেন মধুশঙ্কা। নিজের পরের ওভারে বিরাট কোহলিকেও (৮৮) ফিরিয়ে দেন মধুশঙ্কা।

চতুর্থ উইকেটে শ্রেয়স আইয়ার ও কে এল রাহুল ৬০ রানের জুটি গড়েন। যদিও মাত্র ২১ রান করে ফিরতে হয় ভারতীয় দলের উইকেটরক্ষককে। সূর্যকুমার যাদবও এদিন নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি (১২)। মধুশঙ্কার বলে তিনিও সাজঘরে ফেরেন। শেষের দিকে বিধ্বংসী রূপ ধারণ করেন আইয়ার। মাত্র ৩৬ বলে দুটি চার ও চারটি ছক্কার সাহায্যে অর্ধশতরান পূর্ণ করেন। ৪৮তম ওভারে বল করতে এসে তাঁর তাণ্ডব থামান মধুশঙ্কা। আউট হওয়ার আগে ৫৫ বলে ৮২ রানের এক দুরন্ত ইনিংস খেলেছেন আইয়ার। শেষের দিকে চালিয়ে খেলতে থাকেন  রবীন্দ্র জাদেজাও। যদিও শেষ বলে রান আউট হন তিনি (৩৪)।

Tags :
Dilshan MadhushankhaICC World Cup 2023India VS Sri LankaShreyas IyerShubman GillVirat Kohli
Next Article