For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইছামতি নদীর চর দখল করে বেআইনি বিল্ডিং, সতর্ক প্রশাসন

08:01 PM Dec 05, 2023 IST | Subrata Roy
ইছামতি নদীর চর দখল করে বেআইনি বিল্ডিং  সতর্ক প্রশাসন
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বসিরহাট: উত্তর চব্বিশ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট শহরের প্রাণ কেন্দ্র রেজিস্ট্রি অফিস মোড়ের পাশ দিয়ে বয়ে গেছে ইছামতি নদী(Ichamoti River)। একদিকে তার নব্যতা হারাচ্ছে, অন্যদিকে চরিত্র বদল করছে। চর জেগে উঠছে। সেই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নদীর চর দখল করে বেআইনি বিল্ডিং তৈরি করছিল এই খবর প্রচারিত হতেই, নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন।

Advertisement

একদিকে সেচ দপ্তর অন্যদিকে ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা বসিরহাট থানার পুলিশকে সঙ্গে নিয়ে চড়ে বেআইনি বিল্ডিং চিহ্নিত করল। পাশাপাশি ইটিন্ডা রোড রেজিস্ট্রি অফিসের(Registri Office) মোড় থেকে ইছামতি বোটঘাট পর্যন্ত ৫০০ মিটার ইছামতির নদীর চরে যাতে বেআইনি বিল্ডিং না তৈরী হয়, তার জন্য কড়া পদক্ষেপ নিল প্রশাসন। এই নিয়ে বসিরহাট পৌরসভাকে বিধায়ক(MLA) সপ্তসি বন্দ্যোপাধ্যায় কড়া নির্দেশ দিয়েছেন। বেআইনি নির্মাণকরা যাবে না ।

Advertisement

প্রশাসনকে বলেছি কড়া পদক্ষেপ নিতে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বসিরহাটের বিশিষ্ট জনেরা। তারা বলেছেন যেভাবে ইছামদী নদীর চর দখল করে কিছু অসাধু লোক মুনাফা অর্জন করছেন নিজেরদের স্বাস্থ্য চরিতার্থ করছে, প্রশাসনকে বলবো কড়া পদক্ষেপ নিতে বলেছি। ইছামতি নদী ক্ষতিগ্রস্ত হলে বসিরহাট শহর জলের তলায় চলে যেতে পারে। তাই এখন থেকে পরিবেশ সচেতনতা বাড়াতে সতর্ক হতে হবে সকলকে।

Advertisement
Tags :
Advertisement