For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কালীপুজোর রাতে কোন কোন কাজ করলে ভাগ্য দেবতা সদয় হবে?

কালীপুজোর রাতে কোন কোন কাজ করলে ভাগ্য দেবতা সদয় হবে?
09:45 PM Nov 06, 2023 IST | Sushmitaa
কালীপুজোর রাতে কোন কোন কাজ করলে ভাগ্য দেবতা সদয় হবে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কার্তিক মাসে অমাবস্যার ঘোর অন্ধকারে প্রদীপ জ্বালিয়ে আলোকে স্বাগত জানানো হয়। গোটা দেশ সেদিন আলোয় সেজে ওঠে। দেশের অন্যতম প্রধান উত্‍সব দীপাবলি। এদিন গোটা রাত ধরে চলে মা কালীর আরাধনা। অনেক সময় কালীপুজো ও দিওয়ালি একদিন আগে পড়লেও, এই বছর একেবারে একই দিনে পড়েছে কালীপুজো ও দিওয়ালি। আগামী ১২ নভেম্বর ২০২৩ রবিবার গোটা রাজ্য জুড়ি পালিত হবে কালীপুজো ও দীপাবলি। অনেকেই কালীপুজোর দিন দীপান্বিতা লক্ষ্মীপুজো করে। এবার জেনে নিন কালীপুজোর রাতে কোন কোন কাজ করলে ভাগ্য দেবতা আপনার প্রতি সদয় হবেন।

Advertisement

কালীপুজোর দিন মধ্যরাতে লাল রঙের পোশাক পরুন। তারপর খাঁটি ঘিয়ের একটি প্রদীপ লক্ষ্মী নারায়ণের ছবির সামনে জ্বালিয়ে ১১ বার শ্রী শুক্তা পাঠ করুন। ফলে সারা বছর মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। মা লক্ষ্মী কে আপনার গৃহেই রাখতে দীপাবলিতে লক্ষ্মীর সঙ্গে বিষ্ণুর আরাধনা অবশ্যই করুন।

Advertisement

দীপাবলির সকালে কোনও লক্ষ্মী নারায়ণ মন্দিরে গিয়ে মা লক্ষ্মীর নামে বস্ত্র দান করুন। 

তুলসী পাতার একটি মালা তাঁকে নিবেদন করুন। দীপাবলিতে কোন দরিদ্র সধবা মহিলাকে সাজগোজের জিনিস উপহার দিন। যেমন আলতা, সিঁদুর।

দীপাবলির রাতে বৃহন্নলাদের কিছু অর্থ দান করে তাদের হাত থেকে একটি কয়েন নিয়ে নিজের ওয়ালেটে রেখে দিন। যে সব সামগ্রী মা লক্ষ্মীর প্রিয়, লক্ষ্মী পুজোয় সেগুলি অবশ্যই ব্যবহার করুন। যেমন - শাঁখ, গোমতী চক্র, সোনা বা রুপোর কয়েন, হাকিক পাথর, নানা রত্ন ও গয়না, মা লক্ষ্মীর পায়ের ছাপ, শ্রীযন্ত্র, কুবের যন্ত্র, কনকধারা যন্ত্র।

Advertisement
Tags :
Advertisement