For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

BGBS 2023: ‘এসএমএস করলে ১ মিনিটের মধ্যে উত্তর দেন’, দিদির প্রশংসায় দাদা

সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী মঞ্চে দিদির পাশেই দাঁড়ালেন দাদা. মানে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
05:22 PM Nov 21, 2023 IST | Koushik Dey Sarkar
bgbs 2023  ‘এসএমএস করলে ১ মিনিটের মধ্যে উত্তর দেন’  দিদির প্রশংসায় দাদা
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: স্পেনের বার্সেলোনায় দাঁড়িয়ে বাংলায় শিল্পে লগ্নির কথা ঘোষণা করেছিলেন তিনি। স্পেনের বাণিজ্য সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সফরসঙ্গী হয়েওছিলেন তিনি। কলকাতার সম্মেলনেও উপস্থিত থাকলেন তিনি। দিদির পাশে। সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী মঞ্চে দিদির পাশেই দাঁড়ালেন দাদা, মানে সৌরভ গঙ্গোপাধ্যায়(Sourav Gangully)। শুধু দিদির পাশে থাকাই নয়, 7th Bengal Global Business Summit 2023’র উদ্বোধনী মঞ্চে দিদিকে প্রশংসায় ভরিয়ে দিলেন দাদা। ‘রাজনীতিবিদ’ মমতা অপেক্ষা যে তিনি ‘মানুষ’ মমতাকে বেশি পছন্দ করেন সেটাও জানিয়ে দিলেন দাদা। কার্যত এই দাদা-দিদির যুগলবন্দীর মুখবন্ধ তৈরি হয়েছিল স্পেনে। মঙ্গলবার চিত্রনাট্যটির বৃত্ত সম্পূর্ণ হল বিশ্ববাংলা অডিটোরিয়াম ধনধান্যে। সাক্ষী থাকল বাংলা(Bengal), ভারত(India) আর বিশ্ব। সাক্ষী থাকল কলকাতাও।

Advertisement

এদিন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে শিল্পপতি ও উদ্যোগপতিদের উদ্দেশে সৌরভ বলেন, ‘আপনারা বাংলায় আসুন, দেখুন। আমি এটুকু বলতে পারি আপনারা হতাশ হবেন না। হ্যাঁ ছোটখাটো বাধা বা সমস্যা হতে পারে। কিন্তু আমি নিশ্চিত তার দ্রুত সমাধানও হয়ে যাবে। আমি মুখ্যমন্ত্রীর পাশের চেয়ারে বসে রয়েছি বলে ভাববেন না যে আমি ওনার হয়ে বলছি। আমি মমতাদিকে দীর্ঘদিন ধরেই চিনি। উনি শত ব্যস্ততার মাঝেও সবদিকে নজর রাখেন। এসএমএস করলে ১ মিনিটের মধ্যে উত্তর দেন।’ সৌরভের কাছ থেকে মুখ্যমন্ত্রীর সম্পর্কে এমন প্রশংসার কথা শুনে হাততালিতে ভরে ওঠে সভাস্থল। বাংলায় মেধার অভাব নেই। নবীন প্রজন্ম উচ্চ শিক্ষার মাধ্যমে জীবনে প্রতিষ্ঠা পেতে চায়। আমি আশা রাখব, আপনারা এখানে বিনিয়োগ করার ক্ষেত্রে আস্থা রাখবেন। বাংলার জন্য এই সম্মেলন কতটা গুরুত্বপূর্ণ আমরা জানি।

Advertisement

দাদা আরও বলেন, ‘আমি মমতা দিদিকে জিজ্ঞেস করি আজকের সভায় কে কে আসছেন। উনি আমায় মেসেজ করে জানান কারা আসছেন। অনেক শিল্পপতিই বাংলায় লগ্নি করতে চান। এভাবেই আমাদের শহর এবং রাজ্যের ওপর বিশ্বাস রাখুন। উনি এখানে বসে আছেন বলে বলছি না। আপনাদের অনেকেরই হয়তো এই অভিজ্ঞতা আছে। উনি এত ব্যস্ত। তা সত্ত্বেও একটা মেসেজ করলে এক মিনিটের মধ্যেই রিপ্লাই করেন। খুব কম সময় রিপ্লাই করতে দেরি করেন। আমায় টিভিতে দেখলেই মেসেজ করেন, ঠিকমতো খাওয়া-দাওয়া করছ তো? আমার প্রতি তাঁর অগাধ স্নেহ আর ভালোবাসায় আমি মুগ্ধ। মানুষের ছোট ছোট বিষয়গুলির দিকে এভাবেই খেয়াল রাখেন তিনি।’

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, শিল্প সম্মেলনে উপস্থিত থেকে সৌরভ একদিকে যেমন শিল্পস্থাপনে নিজেদের ধারাবাহিকতার প্রমাণ রাখলেন তেমনই এদিনের মঞ্চ থেকে বাংলায় নতুন ইনিংসেরও সূচনা করলেন দাদা। দেশ বিদেশের বিনিয়োগ টানতে আগামীদিনে সৌরভই যে অলিখিতভাবে রাজ্যের ব্রান্ড অ্যাম্বাসডার হতে চলেছে তাও ক্রমেই স্পষ্টতর হচ্ছে বলেও মত ওয়াকিবহাল মহলের। গত সেপ্টেম্বরে মাদ্রিদের বাণিজ্য সম্মেলনে মেদিনীপুরে ইস্পাত কারখানা তৈরির কথা ঘোষণা করেছিলেন সৌরভ। জানিয়েছিলেন তিনি রাজ্যে তৃতীয় ইস্পাত কারখানাটি তৈরি করছেন। ২০০৭ সালে তাঁর প্রথম ইস্পাত কারখানাটি তৈরি হয়েছিল দুর্গাপুরে। দ্বিতীয়টি গড়ে ওঠে পাটনায়। তৃতীয় কারখানা গড়তে মুখ্যমন্ত্রীর সবরকম সহযোগিতা পাচ্ছেন বলেও জানিয়েছিলেন।

Advertisement
Tags :
Advertisement