For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাড়-কাঁপানো ঠান্ডাকে উপেক্ষা করে মধ্যরাত থেকে পুণ্যের ডুব সাগরে

হাড়-কাঁপানো ঠান্ডা রাজ্যজুড়ে। আজ সোমবার মকর সংক্রান্তি। মনস্কামনা পূরণের জন্য গঙ্গাসাগরে পুণ্যস্নানের উদ্দেশ্যে লক্ষ লক্ষ পুণ্যার্থীর সমাগম হয়েছে। ভিড় উপচে পড়ছে সমুদ্র সৈকতে।
09:18 AM Jan 15, 2024 IST | Sushmitaa
হাড় কাঁপানো ঠান্ডাকে উপেক্ষা করে মধ্যরাত থেকে পুণ্যের ডুব সাগরে
Advertisement

নিজস্ব প্রতিনিধি,গঙ্গাসাগর: হাড়-কাঁপানো ঠান্ডা রাজ্যজুড়ে। আজ সোমবার মকর সংক্রান্তি। মনস্কামনা পূরণের জন্য গঙ্গাসাগরে পুণ্যস্নানের উদ্দেশ্যে লক্ষ লক্ষ পুণ্যার্থীর সমাগম হয়েছে। ভিড় উপচে পড়ছে সমুদ্র সৈকতে। সাগরে স্নানের মাহেন্দ্রক্ষণ সকাল ৯ টা ১৩ মিনিট। যদিও কনকনে ঠান্ডার মধ্যেই রবিবার মাঝরাত থেকে শুরু হয়েছে স্নান। চলবে সোমবার রাত ১২ টা ১৩ পর্যন্ত।

Advertisement

সাগরে স্নানের পাশাপাশি, কপিল মুণির আশ্রমে পুজো দেবেন পুণ্যার্থীরা। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে মেলা চত্বর ও আশপাশের এলাকা। একাধিক পুলিশ ক্যাম্প তৈরি করা হয়েছে। আকাশপথে ও জলপথে চলছে নজরদারি। উপকূলরক্ষী বাহিনী, NDRF, সিভিল ডিফেন্স ছাড়াও প্রস্তুত ভারতীয় নৌ বাহিনী। ড্রোন ওড়ানোর পাশাপাশি, স্পিড বোট ও হোভার ক্রাফটে চড়ে টহল দিচ্ছে পুলিশ ও নৌ-সেনা।প্রবল ঠান্ডার মধ্যেই গঙ্গাসাগরে মকর সংক্রান্তির স্নান। শীত উপেক্ষা করেই সাগর মেলায় পুণ্যার্থীদের ভিড় বাড়ছে। মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, রবিবারের মধ্যে মেলায় পৌঁছে গিয়েছেন ৪৫ লক্ষ পুণ্যার্থী। সংখ্যাটা ধীরে ধীরে বাড়ছে। ভোরের আলো ফুটতে না ফুটতেই সাগরে ডুব দিচ্ছেন পুণ্যার্থীরা।নানা বয়সের নানা মুখ, নানা ভাষা।

Advertisement

পুণ্যলাভের আশায় হাজার হাজার মাইল ছুটে আসা ভক্ত, সন্ন্যাসী, দেশি-বিদেশি অতিথির দল। সব মিলিয়ে একাকার এই ভারতের মহামানবের সাগরতীরে। যেন এক টুকরো এক ভারত। পৌষের শেষবেলায় ঝোড়ো ব্যাটিং শুরু করেছে শীত। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম। কনকনে শীত উপেক্ষা করেই সাগর মেলায় পুণ্যার্থীদের ভিড়। একটু পল্লি লাভের আশায় সকলেই এখন ডুব সাগরের পানে।

Advertisement
Tags :
Advertisement