For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কিংবদন্তি ইলাইয়ারাজার বায়োপিক একাধিক ভাষায় তৈরির অনুরোধ কমল হাসানের

ইলাইয়ারাজা শিরোনামের বায়োপিকটিতে ধনুশ প্রধান চরিত্রে অভিনয় করবেন। পরিচালক অরুণ মাথেশ্বরন পরিচালকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এটি ধানুশের সঙ্গে তাঁর প্রথম সহযোগিতার ছবি।
06:13 PM Mar 20, 2024 IST | Sushmitaa
কিংবদন্তি ইলাইয়ারাজার বায়োপিক একাধিক ভাষায় তৈরির অনুরোধ কমল হাসানের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বহুদিন ধরেই জল্পনায় আছে দক্ষিণী সিনেমার প্রবীণ সঙ্গীতশিল্পী ও গায়ক ইলাইয়ারাজার বায়োপিক নির্মাণ করছেন তামিল সুপারস্টার ধনুশ। ইলাইয়ারাজাকে কে না চেনেন, তাঁকে সঙ্গীত জগতের রাজা বলে মনে করা হয়। তাঁর তৈরি গানগুলি অন্তত একবার কেউ গুনগুন করেইছেন। ভারতীয় চলচ্চিত্রে গীতিকার, গায়ক এবং সঙ্গীতশিল্পী হিসাবে বরাবরই নিজের দক্ষতা দেখিয়েছেন ইলাইয়ারাজা। এ জন্য তিনি ৩ বার পদ্মবিভূষণ, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো বিশেষ সম্মানে ভূষিত হয়েছেন।

Advertisement

গীতিকার হিসেবে প্রায় সাত হাজার গান রচনা করেছেন ইলাইয়ারাজা। এবার তাঁর জীবনকাহিনীই উঠে আসছে এবার পর্দায়। সেই দায়িত্বই নিয়েছেন কিংবদন্তি অভিনেতা কমল হাসানের জামাই ধনুশ। তিনিই ছবির নায়ক। ইলাইয়ারাজাকে প্রায়শই সঙ্গীত জগতের উস্তাদ বলেও অভিহিত করা হয়। ১৯৭০ এর দশকের শেষের দিকে একজন সঙ্গীত রচয়িতা হিসাবে ভারতীয় চলচ্চিত্রে তার ডেবিউ করেন। বুধবার জল্পনার অবসান ঘটল। ঘোষণা হল যে, ধনুশ ছবিতে সুরের মাষ্টারের চরিত্রে অভিনয় করবেন এবং প্রকল্পটি পরিচালনা করবেন।

Advertisement

এদিন ফিল্ম ট্রেলার লঞ্চে প্রধান অতিথি হিসাবে ছিলেন ইলিয়ারাজার দীর্ঘদিনের সহচর এবং অভিনেতা কমল হাসান। এদিন তিনি আসন্ন চলচ্চিত্র সম্পর্কে কথা বলেন এবং ইলাইয়ারাজাকে নিয়েও অনেক কথা বলেন। সঙ্গে পরিচালকের কাছে একটি আব্দারও করেন। কমল হাসান প্রথমে পরিচালক অরুণ মাথেশ্বরনকে ছবিটি তৈরি করার বিষয়ে চাপ না দেওয়ার পরামর্শ দিয়েছেন। এরপর অভিনেতা বলেন, ছবিটি শুধুমাত্র তামিল, তেলেগু, মালয়ালম, কন্নড় এবং হিন্দিতে মুক্তি পাওয়ার জন্যে যথেষ্ট নয়। ভারতে আরও অনেক ভাষা রয়েছে এবং ছবিটি দেশের প্রতিটি কোণায় পৌঁছানো উচিত। ইলাইয়ারাজা শিরোনামের বায়োপিকটিতে ধনুশ প্রধান চরিত্রে অভিনয় করবেন। পরিচালক অরুণ মাথেশ্বরন পরিচালকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এটি ধানুশের সঙ্গে তাঁর প্রথম সহযোগিতার ছবি। চলচ্চিত্রটির সঙ্গীতটি উস্তাদ নিজেই রচনা করবেন বলে আশা করা হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement