OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেআইনি নির্মাণ বন্ধ করতে হবে, কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের

02:39 PM Mar 20, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : গার্ডেনরিচ কাণ্ডের পর রাজ্যে বেআইনি নির্মাণ নিয়ে কড়া বার্তা দিল কলকাতা হাইকোর্ট। এই বিষয়ে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ, বেআইনি নির্মাণ বন্ধ করতে হবে। আদালত এই বিষয়ে চোখ বন্ধ করে বসে থাকতে পারে না।

এদিন বিচারপতি অমৃতা সিনহা কড়া ভাষায় জানান, বেআইনি নির্মাণের সঙ্গে যুক্তদের ভালোভাবে শিক্ষা দিতে হবে, যাতে আগামীদিনে বেআইনি নির্মাণ বন্ধ হয়। আদালতের নির্দেশের পরও বেআইনি নির্মাণ ভাঙা না হওয়ায় বিরক্তি প্রকাশ করেন বিচারপতি। এই প্রসঙ্গে বিচারপতি জানান, বাইরের কলম ও বিম ভাঙার নির্দেশ ছিল। কিন্তু বাইরের দেওয়াল ভাঙতে এত সময় লাগবে কেন। কলকাতা পুরনিগমের বাড়ি ভাঙার নির্দেশ কার্যকর করতে আপ টু ডেট যন্ত্র রয়েছে কিনা, তাও জানতে চান বিচারপতি।

এর আগে মঙ্গলবারও বেআইনি নির্মাণ মামলায় কড়া অবস্থান নেয় কলকাতা হাইকোর্ট। মঙ্গলবারও আদালত প্রশ্ন তুলেছিল, বেআইনি নির্মাণ ভাঙতে কেন ৩০ দিন সময় লাগবে। বুধবারও কড়া অবস্থান নেন বিচারপতি। এদিন বিচারপতি সিনহা স্পষ্ট জানিয়ে দেন, বাড়ি ভাঙার নির্দেশের ওপর কোনও স্থগিতাদেশ নয়। আদালতের এই কড়া অবস্থানের পর প্রশাসন এই বিষয়ে কী ব্যবস্থা নেয়, এখন সেটাই দেখার।

 

Tags :
court CopyCourt.Illegal Constructionkolkata high court
Next Article