OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আগামী চার-পাঁচ দিন দেশের দুই প্রান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস মৌসম ভবনের

09:08 PM Jun 29, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আগামী চার থেকে পাঁচ দিন দেশের দুই প্রান্ত উত্তর-পশ্চিম ও উত্তর-পূর্ব ভাগে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল মৌসম ভবন। বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম ভাগে নিম্নচাপ এলাকার তৈরি হয়েছে। পাশাপাশি রাজস্থানের উত্তরপূর্ব ভাগে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। এই দুইয়ের প্রভাবে আগামী চার থেকে পাঁচ দিন দেশের দুই অঞ্চলে ভারী বৃষ্টিপাত হবে।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, রবিবার থেকে হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাত হবে। এই ভারী বৃষ্টি চলবে আগামী বুধবার পর্যন্ত। অন্যদিকে রবিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, ওড়িশা, ঝাড়খণ্ডে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে বিহারেও। শুধু তাই নয়, উত্তর পূর্বের রাজ্য অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়তেও ভারী বৃষ্টিপাত হবে। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাত হতে পারে সৌরাষ্ট্র, কচ্ছ, কেরল, তামিলনাড়ু ও দক্ষিণ কর্ণাটক এলাকাতেও।

এদিকে গত কয়েকদিন ধরে চলা লাগাতার বৃষ্টিপাতের জেরে উত্তরাখণ্ডের বেশ কিছু জায়গায় ধস পড়ার আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে প্রশাসনের থেকে ধসপ্রবণ এলাকাগুলি এড়িয়ে চড়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি জলস্তর বৃদ্ধি পাওয়ায় গঙ্গায় না নামার বার্তা দেওয়া হয়েছে। শুক্রবার থেকেই উত্তরাখণ্ডের নৈনিতাল, দেহরাদুন, রানিখেতে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

 

Tags :
Heavy RainrainWeather report
Next Article