OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভোটের চূড়ান্ত ফল ঘোষণার আগেই ১২ মামলায় জামিন ইমরানের

01:21 PM Feb 10, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের নির্বাচনের ফলপ্রকাশের আগেই খানিক স্বস্তি পেলেন পিটিআই নেতা ইমরান খান। শনিবার পাক আদালত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি সেনা দফতরে হামলার ঘটনায় মিলল জামিন। গত ৯ই মে পাকিস্তানের  রাওয়ালপিন্ডি ও লাহোরে  সেনা দফতরে হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদ বিরোধী আইনের অধীনে দায়ের হয় মামলা।

জানা গিয়েছে, সন্ত্রাসবিরোধী হামলার  সঙ্গে সম্পর্কিত ১২টি মামলায় জামিন পেলেন  ইমরান খান এবং শাহ মাহমুদ কুরেশি। এটিসির বিচারক মালিক এজাজ আসিফ জামিনের আবেদনের শুনানি করেন। আদালত বলেছে, পিটিআই প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করার কোনো যৌক্তিকতা নেই। ৯ই মে’র মামলার সব আসামি জামিনে রয়েছেন।  

অন্যদিকে সরকারি গোপন তথ্য পাচার পর তোশাখানা মামলায় পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে  আদালত। শুধু ইমরানই নয় ১৪ বছরের জন্য কারাদণ্ড হল স্ত্রী বুশরা বিবির। এছাড়াও ৩০ শে জানুয়ারি বুধবার সরকারি গোপন তথ্য পাচার মামলায় পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাক আদালত। এই আবহেই সেনা দফতরে হামলার ঘটনার সঙ্গে জড়িত ১২ টি মামলায়  জামিন পেলেন ইমরান এবং প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী।

Tags :
Imran khanimran khan bailPakistan
Next Article