OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এআই প্রযুক্তি ব্যবহার করে ভাষণ ইমরানের, মিলল ব্যাপক সাড়া

05:12 PM Dec 18, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এবার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রয়োগ করা হল কোনও রাজনীতিকের ভাষণে। এই প্রথম দক্ষিণ এশিয়ার কোনও রাজনীতিকের ভাষণে এআই প্রযুক্তির ব্যবহার হল।সেই রাজনীতিকের নাম পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ভাষণে আসন্ন নির্বাচনে নিজের দল তেহরিক-ই-ইনসাফের হয়ে ভোট চেয়েছেন তিনি।

তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান এখন পাকিস্তানের জেলে বন্দি। জানা গিয়েছে, জেল থেকে ইমরানের অডিও টেপ নিয়ে আসা হয়। সেই অডিও টেপের মাধ্যমে এআই প্রযুক্তি ব্যবহার করে গত রবিবার সম্প্রচারিত হয় ইমরানের ভাষণে। ভাষণের মাধ্যমে ভোট চেয়ে ইমরান জানান, তাঁর দলকে প্রচার করতে দেওয়া হচ্ছে না। তাঁদের দলের কর্মীদের অপহরণ করা হচ্ছে। পরিবারের সদস্যদের হেনস্তা করা হচ্ছে। এদিন ভাষণে নিজের দলের সমর্থনে ভোট চান ইমরান। জানা গিয়েছে, ইমরানের সেই ভিডিওটি ইউ টিউবে দেখেছে ১৪ লক্ষেরও বেশি লোক। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় এই লাইভ অনুষ্ঠানটি দেখেছেন দশ হাজারেরও বেশি মানুষ। উল্লেখ্য, আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানে সাধারণ নির্বাচন হওয়ার কথা। 

তবে ইমরানের এই ভাষণ সম্প্রচারণ নানা সময়ে বিঘ্নিত হয়। এরফলে চরম অসন্তেষের সৃষ্টি হয় পাকিস্তান জুড়ে। সাধারণ মানুষের প্রবল অসন্তোষের মুখে পড়ে পাকিস্তানের টেলিকম রেগুলেটরের তরফে জানানো হয়েছে, কেন এই সম্প্রচারণে বিঘ্ন ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। জানা গিয়েছে, জেলের ভিতর থেকে ইমরানের অডিও ক্লিপটিকে নিয়ে আসা হয়। উল্লেখ্য, গত ৫ আগস্ট দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় ইমরানকে। এরপর আদালতের নির্দেশে ইমরানের তিন বছরের জেল হয়।

Tags :
Imran khanPakistanPakistan ElectionPolitics.
Next Article