For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্যের প্রস্তাবে সাড়া কেন্দ্রের, মুখ্যসচিব পদে গোপালিকার মেয়াদ আরও ৩ মাস

আগামী ৩১ মে ভগবতী প্রসাদের কর্মজীবনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তা ১ জুন থেকে ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।  
03:34 PM May 27, 2024 IST | Koushik Dey Sarkar
রাজ্যের প্রস্তাবে সাড়া কেন্দ্রের  মুখ্যসচিব পদে গোপালিকার মেয়াদ আরও ৩ মাস
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাংলার মুখ্যসচিব(Chief Secretary of West Bengal) পদে বি পি গোপালিকার(B P Gopalika) মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী ৩১ মে। যদিও রাজ্য সরকারের(West Bengal State Government) তরফে সেই মেয়াদ বাড়ানোর জন্য কেন্দ্রের(India Government) কাছে আগেই আবেদন জানানো হয়েছিল। এখন যেহেতু লোকসভার নির্বাচন চলছে সেই আবহে রাজ্যের মুখ্য আধিকারিকের অবসর ও নতুন কারোর দায়িত্বে আসা ঘিরে প্রশাসনিক জটিলতা দেখা দিতে পারতো। সেই কথা মাথায় রেখেই রাজ্যের অনেক আধিকারিকের ধারনা ছিল নির্বাচন কমিশন এই বিষয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা করেই কিছু সিদ্ধান্ত নেবে। শেষে দেখা গেল কেন্দ্র সরকার গোপালিকার মেয়াদ আরও ৩ মাস বাড়িয়ে দিয়েছে। নবান্ন(Nabanna) সূত্রে জানা গিয়েছে, রাজ্যের মুখ্যসচিব পদে ভগবতী প্রসাদ গোপালিকার মেয়াদ ৩ মাস বাড়াতে সায় দিয়েছে প্রধানমন্ত্রীর সচিবালয়। এ ব্যাপারে নবান্ন যে প্রস্তাব পাঠিয়েছিল, তাতে অনুমোদন দিয়েছে সাউথ ব্লক। আগামী ৩১ মে ভগবতী প্রসাদের কর্মজীবনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তা ১ জুন থেকে ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।  

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে, গোপালিকার মেয়ার বৃদ্ধি সংক্রান্ত নথি বা অনুমোদন পত্র প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে নবান্নে এসে পৌঁছেছে। এর আগে মুখ্যসচিব পদে হরিকৃষ্ণ দ্বিবেদীর মেয়াদ ৬ মাস বাড়ানো হয়েছিল। ভগবতী প্রসাদকেও যে ৩ মাসের জন্য এক্সটেনশন দেওয়া হতে পারে তা নিয়ে নবান্নে আলোচনা ছিল। কারণ, এখন ভোট চলছে। এখন কৌতূহলের ব্যাপার হল, গোপালিকার পর কাকে মুখ্যসচিব পদে নিয়োগ করবে রাজ্য সরকার? সেই বিষয়টি কিন্তু এখনও অনেকের কাছেও পরিষ্কার নয়। সিনিয়রটির দিক থেকে বর্তমান অর্থ সচিব মনোজ পন্থের নাম অগ্রে থাকলেও, তাঁকেই যে দায়িত্ব দেওয়া হবে তা বলা মুশকিল। মুখ্যমন্ত্রীর মনে অন্য কিছুও থাকতে পারে। এমনকি বর্তমানের স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তীর নামও বেশ শোনা যাচ্ছে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হিসাবে। তবে ওয়াকিবহাল মহলের দাবি, আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ফলাফল সামনে আসার পরে অনেক হিসাবনিকেষই পরিবর্তিত হয়ে যেতে পারে। সেক্ষেত্রে হয়তো দেখা যাবে এ রাজ্যের একাধিক সচিব কেন্দ্রের সরকারে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement