For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অযোধ্যার রামমন্দিরের আগেই বাংলার রামমন্দিরের উদ্বোধন

মকর সংক্রান্তির সকালেই মেদিনীপুর শহরে কাঁসাই নদীর গান্ধিঘাটে উদ্বোধন হতে চলেছে এক রামমন্দিরের। থাকছে গঙ্গা আরতির ব্যবস্থাও।
04:10 PM Jan 14, 2024 IST | Koushik Dey Sarkar
অযোধ্যার রামমন্দিরের আগেই বাংলার রামমন্দিরের উদ্বোধন
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনের আগেই হতে চলেছে বাংলার(Bengal) এক রামমন্দিরের(Rammandir) উদ্বোধন। আগামিকাল অর্থাৎ মকর সংক্রান্তির সকালেই সেই মন্দিরের উদ্বোধন হতে চলেছে। আর সেই কারণে এখন সেই মন্দির ঘিরে চলছে সাজ সাজ রব। এই মন্দিরটি তৈরি হয়েছে রাজ্যের পশ্চিম মেদিনীপুর(Paschim Midnapur) জেলার সদর শহর মেদিনীপুর টাউনে(Midnapur Town)। সেখানকার কাঁসাই নদীর গান্ধিঘাটে এই মন্দিরের নির্মাণ করেছে মেদিনীপুর পুরসভা কর্তৃপক্ষ। সব কিছু ঠিক থাকলে আগামিকাল সকাল ১০টায় নবনির্মীত এই রামমন্দিরের উদ্বোধন করবেন স্থানীয় তৃণমূল বিধায়ক(TMC MLA) তথা অভিনেত্রী জুন মালিয়া(June Malia)। এই নতুন মন্দিরটি অবশ্য যে একদম নতুন নির্মাণ তা কিন্তু নয়। আদতে আগে থেকেই সেখানে থাকা রাম, সীতা, হনুমানজির মন্দিরের সংস্কার করে তা নতুন করে উদ্বোধন হতে চলেছে। উদ্বোধন উপলক্ষ্যে মেদিনীপুর পুরসভা কর্তৃপক্ষ আগামিকাল সন্ধ্যায় প্রতীকী গঙ্গা আরতির ব্যবস্থা করেছে যা হবে কাঁসাই বা কংসাবতী নদীর ওই ঘাটে। তার জন্য বারাণসী থেকে বিশেষ পুরোহিতদের নিয়ে আসাও হয়েছে।    

Advertisement

জানা গিয়েছে, আগামিকাল সকাল ৯টায় শুরু হবে নয়া মন্দিরের অন্দরে পূজার্চনা। হোম যজ্ঞ চলবে বিকাল পর্যন্ত। একটি আসনেই থাকবে রাম, সীতা এবং লক্ষণের মূর্তি। তার পাশে থাকবে হনুমান এবং মহাদেবের মূর্তি। গান্ধিঘাটে কাঁসাই নদীর পাড়ে গঙ্গা আরতির যে ব্যবস্থা করা হয়েছে তা নিত্যদিন না হলেও প্রতি মাসের পূর্ণিমায় করা হবে। তার জন্য বারাণসী থেকে ১০ জনের একটি পুরোহিতের দল নিয়ে আসা হয়েছে। এই প্রসঙ্গে মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান জানিয়েছেন, ‘পুরাতন মন্দির সংস্কার করে নবরূপে পূজা শুরু হবে মকর সংক্রান্তির দিন। সেই সঙ্গে সন্ধ্যায় গঙ্গা আরতির ব্যবস্থাও করা হয়েছে। বেনারস থেকে লোক আসবেন আরতি করতে। রাম সীতা দেবতা হিসেবে পূজিত হন। ধর্মীয় আচার অবশ্যই থাকবে।’ মজার কথা এই অনুষ্ঠানে থাকার জন্য স্থানীয় বিজেপি সাংসদ দিলীপ ঘোষকেও আমন্ত্রণ জানানো হয়েছে বলে সূত্রের খবর। তবে দিলীপ ঘোষ আগামিকালের অনুষ্ঠানে যোগ দেবেন কিনা তা জানা যায়নি।

Advertisement

Advertisement
Tags :
Advertisement