For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাড়ল চাপ, এবার পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকে জেরা করতে চাইল আয়কর দফতর

04:02 PM Jul 04, 2024 IST | Srijita Mallick
বাড়ল চাপ  এবার পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকে জেরা করতে চাইল আয়কর দফতর
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। এই আবহে আরও চাপ বাড়ল অর্পিতার। কারণ, এবার তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইল  আয়কর দফতরের আধিকারিকরা। জেলে গিয়ে অর্পিতাকে জেরা করতে চান তদন্তকারীরা।

Advertisement

কী কারণে অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করবে আয়কর দফতরের আধিকারিকরা? জানা গিয়েছে, ২০২২ সালে তাঁর বাড়ি থেকে যে টাকার পাহাড় পাওয়া গিয়েছিল তার উৎস কী ? কেন বাড়িতে এত টাকা রাখা ছিল? এইসব প্রশ্ন করতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দল জেরা করবে অর্পিতাকে। বলা বাহুল্য , ২০২২ সালে টালিগঞ্জের ‘ডায়মন্ড সিটি’ আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা উদ্ধার করে ইডি আধিকারিকরা। পাশাপাশি বেলঘরিয়ার ‘ক্লাব টাউন হাইট্‌স’ আবাসন থেকে উদ্ধার হয়েছিল ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। এছাড়াও কোটি কোটি টাকা মুল্যের সোনার গয়না বাজেয়াপ্ত করে ইডির আধিকারিকরা।

Advertisement

উল্লেখ্য, ২০২২ সাল থেকে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অর্থাৎ ইডি। আর এই তদন্ত করতে গিয়েই উঠে এসেছে একের পর এক তথ্য। সামনে এসেছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিপুল সম্পত্তি। এখন পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মোট ১৩৫ কোটি টাকার নগদ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।    

Advertisement
Tags :
Advertisement