OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সমতা ফেরালেন রোহিতরা

05:05 PM Jan 04, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, কেপটাউন: প্রথম টেস্ট শেষ হয়েছিল তিন দিনে। আর পেসারদের দাপটে দ্বিতীয় টেস্টের ফয়সালা হতে পুরো দু’দিনও লাগল না। মোট ১০৭ ওভারেই ম্যাচের জয়-পরাজয়ের নিষ্পত্তি ঘটল। মনে হচ্ছিল কোনও ওয়ান ডে ম্যাচ হচ্ছে। দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়ে টেস্ট সিরিজে সমতা ফেরালন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

বুধবার থেকে শুরু হয়েছিল কেপটাউন টেস্ট। প্রথম দিনে মহম্মদ সিরাজের দাপটে ৫৫ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে বড় ইনিংস গড়তে পারেনি টিম ইন্ডিয়াও। মিডল অর্ডার আর শেষের সারির ব্যাটারদের জঘন্য পারফরম্যান্সে ১৫৩ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। ৯৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে তিন উইকেট হারিয়ে চরম বিপাকে পড়েছিল প্রোটিয়ারা। একদিনেই ২৩ উইকেট পড়েছিল।

বৃহস্পতিবার ব্যর্থতা ভুলে দক্ষিণ আফ্রিকা ঘুরে দাঁড়াতে পারবে বলে অনেকেই আশা করেছিলেন। কিন্তু আইডেন মার্করাম (১০৬) ছাড়া আর কোনও প্রোটিয়া ব্যাটার যশপ্রীত বুমরা-মহম্মদ সিরাজদের আগুন ঝরনো বোলিং সামলাতে পারেননি। মার্করামের শতরান সত্বেও মাত্র ৩৬.৫ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায়।

জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৭৯ রান। ওই সামান্য রান তাড়া করতে নেমে সতর্কভাবেই খেলতে শুরু করেন যশস্বী জয়সোয়াল এবং রোহিত শর্মা। প্রথম ইনিংসে শূন্য রানে ফেরা যশস্বী ভালো খেলতে-খেলতে নান্দ্রে বার্গারের বলে ব্যক্তিগত ২৮ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। শুভমন গিল শুরু থেকেই বড় শট খেলার চেষ্টা করতে থাকেন। কিন্তু বেশিক্ষণ টিঁকতে পারেননি। ১০ বলে ১০ রান করে কাগিসো রাবাডার বলে ক্লিন বোল্ড হয়ে ফেরেন। বিরাট কোহলিকে (১২) ফিরিয়ে দেন মার্কো জানসেন। কিন্তু ততক্ষণে জয়ের দোরগোড়ায় পোঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া। শেষ পর্যন্ত শ্রেয়স আইয়ারকে সঙ্গে নিয়ে দলকে জয় এনে এনে ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি ২২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। আইয়ার ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন।  

Tags :
India Beat South AfricaIndia Vs SA 2nd TestJasprit BumrahRohit sharma
Next Article