For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যুব বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

12:47 PM Feb 11, 2024 IST | Mainak Das
যুব বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত অস্ট্রেলিয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধি : রবিবার যুবদের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। গত বিশ্বকাপের পর ফের মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। গত বিশ্বকাপে স্বপ্ন অধরাই থেকে যায় ভারতের। তবে যুবদের বিশ্বকাপে কী উদয় সাহারানরা ভারতের স্বপ্ন সফল করতে পারবে, এখন সেটাই দেখার।

Advertisement

অনুর্ধ ১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি চ্যাম্পিয়ান হয়েছে ভারত। এবার ভারতের সামনে ষষ্ঠবার চ্যাম্পিয়ান হওয়ার সুযোগ রয়েছে। ২০১৬ সাল থেকে এই বিশ্বকাপে প্রতিবারই ফাইনালে উঠেছে ভারত। ২০১২ ও ২০১৮ সালে এই অনুর্ধ ১৯ বিশ্বকাপে ভারত ও অস্ট্রেলিয়া পরস্পরের মুখোমুখি হয়েছিল। দুইবারই জিতেছিল ভারত। এবার ফের ভারত ও অস্ট্রেলিয়া পরস্পরের মুখোমুখি হয়েছে। ২০১৬ সালের পর থেকে অনুর্ধ ১৯ বিশ্বকাপের ফাইনালে দুবার জিতেছে ভারত, দুবার হেরেছে। একবার বাংলাদেশের কাছেও পরাজয় স্বীকার করতে হয়।

Advertisement

অনুর্ধ ১৯ বিশ্বকাপে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন উদয় সাহারান। সাহারান এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে ৪৯৩ বলে ৩৮৯ রান করেছেন। এই টুর্নামেন্টে প্রতিটি ম্যাচেই অন্য ব্যাটসম্যানের সঙ্গে ৫০ রানের বেশি রান করেছিলেন সাহারান। নেপালের বিরুদ্ধে সচিন ধাসের সঙ্গে ২১৫ রানের জুটি বেঁধেছিলেন তিনি। শুধু উদয় সাহারানই নন, মুশির খান, সৌমি পাণ্ডে কেমন পারফরমেন্স অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করে, সেদিকেও তাকিয়ে রয়েছে ক্রিকেটমহল। অন্যদিকে পাকিস্তানকে একাই গুঁড়িয়ে দিয়ে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ার টম স্ট্র্যাকারকে। সেইসঙ্গে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন হিউ ওয়েবগেন, হ্যারি ডিক্সন ও ক্যালাম ভিডলাররা।

Advertisement
Tags :
Advertisement