For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ছোটদের বিশ্বকাপ ফাইনালে ভারত

09:19 PM Feb 06, 2024 IST | Sundeep
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ছোটদের বিশ্বকাপ ফাইনালে ভারত
Advertisement

নিজস্ব প্রতিনিধি: প্রাথমিক বিপর্যয় সামলে শচিন দাস আর অধিনায়ক উদয় সাহরানের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে ছোটদের বিশ্বকাপ ফাইনালে পৌঁছল ভারত। মঙ্গলবার সেমিফাইনালে ৭ বল বাকি থাকতে হাতে ২ উইকেট নিয়েই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পৌঁছে গেল ফাইনালে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার উইললোমোর পার্কে এদিন প্রথমে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ২৪৪ রান তুলেছিল প্রোটিয়ারা। জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ইনিংসের প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফিরে যান আদর্শ সিংহ। সেই ধাক্কা সামলানোর আগে ফের বিপর্যয়। চতুর্থ ওভারে আউট হয়ে যান ভারতের বড় ভরসা মুশির খান। তাঁর অবদান মাত্র চার রান। অন্য ওপেনার আর্শিন কুলকার্নিও বেশিদূর এগোতে পারেননি। মাত্র ১২ রান করে ত্রিস্তান লুসের বলে সাজঘরে ফেরেন তিনি। প্রিয়াংশু মোলিয়াকে (৫) ফিরিয়ে ভারতকে চরম চাপে ফেলে দেন ত্রিস্তান লুস। মাত্র ৩২ রানে চার উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়ের মুখে দাঁড়ায় ভারত। 

Advertisement

এর পরেই বদলে যায় খেলার রং। পঞ্চম উইকেটে জুটি বেঁধে দলকে বিপর্যয় থেকে টেনে তুলতে থাকেন অধিনায়ক উদয় সাহরান এবং শচিন দাস। মাথা ঠাণ্ডা করে দক্ষিণ আফ্রিকার বোলারদের আক্রমণ নির্বিষ করে দেন। সময় গড়াতেই হাত খুলে খেলতে থাকেন দুজনে। তবে উদয়ের চেয়েও বেশি আক্রমণাত্মক ছিলেন শচিন। দলকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন দুজনে। এক সময়ে মনে হচ্ছিল অনায়াসে শতরান পেয়ে যাবেন শচিন। কিন্তু শতরানের দোরগোড়া থেকে তাঁকে ফেরান কোয়েনা মাফাকা। ১১টি চার ও একটি ছয়ের সাহায্যে ৯৪ বলে ৯৬ রানের এক অবিশ্বাস্য ইনিংস খেলে সাজঘরে ফেরেন শচিন। ভেঙে যায় ১৭১ রানের জুটি।

শচিন ফিরে যাওয়ার পরে দলকে জয় এনে দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অধিনায়ক উদয় সাহরান। সাত নম্বরে নামা আরাভেল্লি অবনীশ মাত্র ১০ রান করে আউট হয়ে যান। দলীয় স্কোর বোর্ডে এক রান যোগ হতে না হতেই রান আউট হন মুরুগান অভিষেক (০)। অকারণে ঝুঁকি নিতে গিয়ে ব্যক্তিগত ৮১ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক উদয় সাহরান। শেষ পর্যন্ত চার হাঁকিয়ে দলকে জয় এনে দেন রাজ লাম্বানি। তিনি চার বলে ১৩ রানে অপরাজিত থাকেন।

Advertisement
Tags :
Advertisement