For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কেজরির গ্রেফতারির প্রতিবাদে INDIA জোটের সভার অনুমতি কমিশনের

05:05 PM Mar 29, 2024 IST | Srijita Mallick
কেজরির গ্রেফতারির প্রতিবাদে india জোটের সভার  অনুমতি কমিশনের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ইডির হাতে গ্রেফতার হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আর তাঁর এই গ্রেফতারির প্রতিবাদে ৩১ মার্চ INDIA জোটকে সভার অনুমতি দিল নির্বাচন কমিশন ও পুলিশ। রামলীলা ময়দানে এই সভা হবে। আম আদমি পার্টি (আপ) সূত্রে জানা গিয়েছে, এই সভায়  উপস্থিত থাকবে বেশ কয়েকজন INDIA জোটের নেতারা।

Advertisement

কারা থাকবেন এই সভায় ? আপের তরফে জানানো  হয়েছে INDIA জোটের সভায় থাকবে - কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, এনসিপি নেতা শরদ পাওয়ার, শিবসেনা (ইউবিটি) নেতা উদ্ধব ঠাকরে, শিবসেনা (ইউবিটি) নেতা আদিত্য ঠাকরে, শিবসেনা (ইউবিটি) নেতা সঞ্জয় রাউত, সমাজবাদী পার্টি (এসপি) প্রধান অখিলেশ যাদব, রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) তেজস্বী যাদব, তৃণমূল কংগ্রেস (তৃণমূল) ডেরেক ও'ব্রায়েন, ডিএমকে নেতা তিরুচি শিবা। এছাড়াও রয়েছেন ন্যাশনাল কনফারেন্স (এনসি) ফারুক আবদুল্লা, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা জেএমএম নেতা চম্পাই সোরেন, জেএমএম নেতা কল্পনা সোরেন, সিপিআই(এম) সীতারাম ইয়েচুরি, সিপিআই ডি রাজা, দীপকঙ্কর ভট্টাচার্য, জি দেবরাজন, ভগবন্ত মান। আগামী ৩১ শে মার্চের INDIA জোটের  'মহা সমাবেশ' শুধুমাত্র একটি রাজনৈতিক নয়। এই সমাবেশের   দেশের গণতন্ত্রকে বাঁচাতে এবং বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রের বিরুদ্ধে আওয়াজ তোলা হবে।

Advertisement

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ অরবিন্দকে ইডি গ্রেফতার করেছে। আর তার গ্রেফতারির  পরেই দিল্লি জুড়ে শুরু হয়েছে আম আদমি পার্টির বিক্ষোভ। গ্রেফতারির পর থেকেই অরবিন্দের পাশে দাঁড়িয়েছে আপ নেতারা। অন্যদিকে INDIA জোটের সদস্যরা তার গ্রেফতারি নিয়ে সরব হয়েছে। তারা জানিয়েছেন, বিরোধীদের বিরুদ্ধে ইডিকে অস্ত্র হিসাবে ব্যবহার করছে বিজেপি। তবে শেষ পর্যন্ত ‘সত্যের জয় হবে।‘ অন্যদিকে অরবিন্দের গ্রেফতারির পরেই সরব হয়েছে জার্মানি, আমেরিকা এবং জাতিসংঘ। তাদের র তরফে বলা হয়েছে, যাতে কেজরিওয়ালের গ্রেফতারির বিচারে স্বচ্ছতা থাকে। তবে বিদেশের এই হস্তক্ষেপকে একেবারেই ভাল চোখে দেখছে না ভারতের বিদেশমন্ত্রক।

Advertisement
Tags :
Advertisement