For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

02:20 PM Feb 05, 2024 IST | Mainak Das
বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত
Advertisement

নিজস্ব প্রতিনিধি : প্রথম ইনিংসে খেলা দেখিয়েছিল জসপ্রীত বুমরা, এবার দ্বিতীয় ইনিংসে দাপট দেখালেন রবিচন্দ্রন অশ্বিন-বুমরা দুজনেই।  শেষপর্যন্তু একদিন বাকি থাকতেই ১০৬ রানে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে গেল ভারত। বিশাখাপত্তনমে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত।

Advertisement

এদিন ইনিংসের শুরুতেই ধারাবাহিক উইকেট পতন হতে শুরু করে ইংল্যান্ডের। এদিন ৯৫ রানের মাথায় রেহান আহমেদকে আউট করেন অক্ষয় প্যাটেল। ব্যক্তিগত ২৩ রানের মাথায় আউট হয়ে যান রেহান। এরপর জ্যাক ক্রাউলে ও ওলি পোপ জুটি বাঁধলেও সেই জুটি বেশিক্ষণ টেকেনি। ১৩২ রানের মাথায় ওলি পোপ আউট হয়ে যান অশ্বিনের বলে। এরপর ক্রাউলে জুটি বাঁধেন জো রুটের সঙ্গে। সেই জুটিও বেশিক্ষণ টেকেনি। দলগত ১৫৪ রানের মাথায় জো রুট অশ্বিনের বলে আউট হয়ে যান। রবিচন্দ্রন অশ্বিনের সামনে ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যানরা কেউই দাঁড়াতে পারেনি। অশ্বিনকে যোগ্য সঙ্গত দেন কুলদীপ যাদবও। ক্রাউলেকে ব্যক্তিগত ৭৩ রানের মাথায় আউট করে দেন কুলদীপ যাদব। ইংল্যান্ডের এই ওপেনার যখন আউট হয়েছিলেন, সেই সময় দলগতভাবে জো রুটরা ২০০ রানের গণ্ডিও পেরোননি। ক্রাউলে আউট হতে না হতেই জনি বেয়ার্সটোও আউট হয়ে যান। বেয়ার্সটোকে এলবিডব্লুতে আউট করেন বুমরা। এরপর বেন স্টোকস ও বেল ফোকস জুটি বাঁধলেও সেই জুটি বেশিক্ষণ টেকেনি। ২২০ রানের মাথায় বেন স্টোকস রান আউট হয়ে যান। এরপর বেন ফোকস ও টম হার্টলে জুটি বেঁধে খেলা শুরু করেন। শেষপর্যন্ত ২৭৫ রানে পরবর্তী উইকেট পড়ে যায়। এরপর ৬ রানের মাথাতেই ইংল্যান্ডের নবম উইকেট পড়ে যায়। মুকেশ কুমার, কুলদীপ যাদব ও অক্ষয় প্যাটেল একটি করে উইকেট নেন। অ্যান্ডারসনের সঙ্গে শেষ উইকেটে জুটি বাঁধার চেষ্টা করেন টম হার্টলে। কিন্তু সেই চেষ্টাও ব্যর্থ হয়।

Advertisement

এর আগে ৩৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলে ও বেন ডাকেটের জুটি ভালোই শুরু করেছিল। ৫০ রানের মাথায় ইংল্যান্ডের প্রথম উইকেট পড়ে যায়। ব্যক্তিগত ২৮ রানের মাথায় আউট হয়ে যায় ডাকেট। গত রবিবার এক উইকেটে ৬৭ রান করে ইংল্যান্ড। এরপর ৩৩২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে জো রুটরা।

Advertisement
Tags :
Advertisement