OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

02:20 PM Feb 05, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : প্রথম ইনিংসে খেলা দেখিয়েছিল জসপ্রীত বুমরা, এবার দ্বিতীয় ইনিংসে দাপট দেখালেন রবিচন্দ্রন অশ্বিন-বুমরা দুজনেই।  শেষপর্যন্তু একদিন বাকি থাকতেই ১০৬ রানে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে গেল ভারত। বিশাখাপত্তনমে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত।

এদিন ইনিংসের শুরুতেই ধারাবাহিক উইকেট পতন হতে শুরু করে ইংল্যান্ডের। এদিন ৯৫ রানের মাথায় রেহান আহমেদকে আউট করেন অক্ষয় প্যাটেল। ব্যক্তিগত ২৩ রানের মাথায় আউট হয়ে যান রেহান। এরপর জ্যাক ক্রাউলে ও ওলি পোপ জুটি বাঁধলেও সেই জুটি বেশিক্ষণ টেকেনি। ১৩২ রানের মাথায় ওলি পোপ আউট হয়ে যান অশ্বিনের বলে। এরপর ক্রাউলে জুটি বাঁধেন জো রুটের সঙ্গে। সেই জুটিও বেশিক্ষণ টেকেনি। দলগত ১৫৪ রানের মাথায় জো রুট অশ্বিনের বলে আউট হয়ে যান। রবিচন্দ্রন অশ্বিনের সামনে ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যানরা কেউই দাঁড়াতে পারেনি। অশ্বিনকে যোগ্য সঙ্গত দেন কুলদীপ যাদবও। ক্রাউলেকে ব্যক্তিগত ৭৩ রানের মাথায় আউট করে দেন কুলদীপ যাদব। ইংল্যান্ডের এই ওপেনার যখন আউট হয়েছিলেন, সেই সময় দলগতভাবে জো রুটরা ২০০ রানের গণ্ডিও পেরোননি। ক্রাউলে আউট হতে না হতেই জনি বেয়ার্সটোও আউট হয়ে যান। বেয়ার্সটোকে এলবিডব্লুতে আউট করেন বুমরা। এরপর বেন স্টোকস ও বেল ফোকস জুটি বাঁধলেও সেই জুটি বেশিক্ষণ টেকেনি। ২২০ রানের মাথায় বেন স্টোকস রান আউট হয়ে যান। এরপর বেন ফোকস ও টম হার্টলে জুটি বেঁধে খেলা শুরু করেন। শেষপর্যন্ত ২৭৫ রানে পরবর্তী উইকেট পড়ে যায়। এরপর ৬ রানের মাথাতেই ইংল্যান্ডের নবম উইকেট পড়ে যায়। মুকেশ কুমার, কুলদীপ যাদব ও অক্ষয় প্যাটেল একটি করে উইকেট নেন। অ্যান্ডারসনের সঙ্গে শেষ উইকেটে জুটি বাঁধার চেষ্টা করেন টম হার্টলে। কিন্তু সেই চেষ্টাও ব্যর্থ হয়।

এর আগে ৩৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলে ও বেন ডাকেটের জুটি ভালোই শুরু করেছিল। ৫০ রানের মাথায় ইংল্যান্ডের প্রথম উইকেট পড়ে যায়। ব্যক্তিগত ২৮ রানের মাথায় আউট হয়ে যায় ডাকেট। গত রবিবার এক উইকেটে ৬৭ রান করে ইংল্যান্ড। এরপর ৩৩২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে জো রুটরা।

Tags :
EnglandindiaTest Match
Next Article