OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আতঙ্ক! সাব- ভ্যারিয়েন্ট JN.1 ভাইরাসে আক্রান্ত ১,৬৪০ জন

03:48 PM Jan 23, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ দেশে বাড়ছে করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট JN.1 ভাইরাস। ইন্ডিয়ান সার্স-কোভ-২ জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) তরফে জানান হয়েছে, দেশে এখনও পর্যন্ত কোভিড-১৯ সাব-ভ্যারিয়েন্ট জেএন.১-এর মোট ১,৬৪০ জন আক্রান্ত হয়েছেন । করোনার নয়া ভ্যারিয়েন্টে সবথেকে বেশি আক্রান্ত হয়েছেন মধ্যপ্রদেশের বাসিন্দারা।

INSACOG দেওয়া তথ্য অনুসারে, মহারাষ্ট্রে সর্বাধিক জেএন.১ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭৭ জন এবং মধ্যপ্রদেশে হয়েছেন ২৪৯ জন। কর্ণাটক এবং মধ্যপ্রদেশ  ছাড়াও করোনার নয়া সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন  কেরালায় ১৫৬ জন, গুজরাটে ১২৭ জন, পশ্চিমবঙ্গে ৯৬ জন , গোয়ায় ৯০ জন এবং তামিলনাড়ুতে ৮৯ জন আক্রান্ত হয়েছেন। তবে স্বস্তির বিষয় এই সাব-ভ্যারিয়েন্টের কারণে এখন পর্যন্ত কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি ।

 দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি এবং জেএন.১ সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার প্রেক্ষাপটে কেন্দ্র রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সার্বক্ষণিক নজরদারি বজায় রাখতে বলেছে। তবে স্বস্তির বিষয় করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই উদ্বেগ কিছুটা হলেও কম।  পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও। তবে দ্রুত বাড়তে থাকা জেএন.১ ভাইরাসকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভ্যারিয়েন্ট অব ইন্টারেস্ট' (ভিওআই) হিসেবে উল্লেখ করেছেন।  বর্তমানে দেশ জুড়ে  জারি হয়েছে করোনার সতর্কতা।

Tags :
Covid 19indiaJN.1 variantNew Covid Variant JN.1
Next Article