OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তুকতাক করেছিল বলেই বিশ্বকাপ ফাইনালে হেরেছে ভারত, ফের সরব মমতা

03:54 PM Nov 29, 2023 IST | Ayantika Saha
Curtesy: Google

নিজস্ব প্রতিনিধি: বিশ্বকাপ ফাইনালে ভারতের হার নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না। এই নিয়ে বারংবার বিজেপিকে তোপ দেগে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রীতিমতো বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। মুখ্যমন্ত্রীর অভিযোগ, পিচে ‘তুকতাক’ করে রেখেছিল বিজেপি তাই বিশ্বকাপ ফাইনালে ভারত হেরেছে।

বুধবার (29 নভেম্বর) বিধানসভা অভিযানে নাম না করেও মুখ্যমন্ত্রী বিজেপিকে বিঁধে বলেছেন, “দেশ হেরেছে বলেই দুঃখে বলছি। অস্ট্রেলিয়ান কোচ বলেছিল পিচে কী একটা করেছে, তুকতাক করে রেখেছিল বলেই ফাইনালে হেরেছে।” আবার সপ্তাহখানেক আগেই তিনিই দাবি করেছিলেন, বিশ্বকাপ ফাইনাল গুজরাটে হয়েছে বলেই হেরেছে ভারত। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের বদলে খেলাটা কলকাতায় হলে ভারতই জিতত। এবার ‘তুকতাক’ করার অভিযোগ তুললেন বাংলার মুখ্যমন্ত্রী।

ভারতীয় দলের গেরুয়া জার্সির রং নিয়ে এর আগে নেতাজী ইন্ডোরের দলীয় সভা থেকে সরব হয়েছিলেন তৃণমূল নেত্রী। এদিন বিধানসভা থেকে ফের একই ইস্যুতে সরব হলেন মমতা। তিনি এদিন বলেছেন, “ক্রিকেট থেকে ফুটবল সব গেরুয়া করে দিচ্ছে। মেট্রো রেল গেরুয়া। গ গ করতে করতে গেরুয়া হয়ে গেছে। সুস্বাস্থ্য কেন্দ্রের রং গেরুয়া করতে বলছে। না হলে টাকা বন্ধ। জমিদারি করছে মনে হচ্ছে। আমি ইচ্ছে করলে মা মাটি মানুষ ব্র্যান্ড করতে পারতাম। পার্টির রং ব্র্যান্ড করতে পারতাম। করিনি তো? সিএম স্কিম করতে পারতাম। করিনি তো।”

কলকাতায় শাহি সফরের দিনেই বিধানসভা অভিযানে বিশ্বকাপের টিকিট বিক্রিতে কালোবাজারি নিয়েও সরব হয়েছেন তিনি। মমতা বলেন, “ক্রিকেটে কী হয়েছে আমরা জানতে পারি। অনলাইনে টিকিট বিক্রি হচ্ছে, হঠাৎ নেই! সব বিজেপি ক্যাডারদের দিয়ে দিল। মানুষ পেল না! বাকি সব বেটিং-ফেটিং কী সব হল! আমি বুঝি না।”

Tags :
BidhansabhaCricket World Cup 2023KolkataMamta banerjeeTmc
Next Article