OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

৮০০ ছুঁই ছুঁই দেশের করোনা সংক্রমণ, বাড়ছে চিন্তা

12:41 PM Dec 29, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ বছর শেষে দেশে হু হু করে বেড়ে চলছে করোনা। আর তাতেই চিন্তায় পড়েছে চিকিৎসকেরা । কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯৭ জন। যা ২২৫ দিনের মধ্যে সর্বোচ্চ। দেশের মোট সক্রিয় কেসের সংখ্যা ৪,০৯১। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় কেরালায় দু'জন এবং মহারাষ্ট্র, পুদুচেরি ও তামিলনাড়ুতে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দিন দিন করোনা সংক্রমণ বাড়ায় দেশ জুড়ে বাড়ছে উদ্বেগ।

বর্তমানে দেশে করোনার পাশাপাশি  বাড়ছে জেএন.1 সাব-ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যাও। এখনও পর্যন্ত জেএন.1 সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৬৩ জন।   প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ইতিমধ্যেই  হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড, অক্সিজেন বেড, আইসিইউ বেড এবং ভেন্টিলেটরের নির্দেশ দেওয়া হয়েছে।

 এছাড়া সামনেই যেহেতু বর্ষবরণের মতো অনুষ্ঠান রয়েছে, তাই বাড়তি সতর্কতা অবলম্বন করতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ভিড় জমে এমন স্থানগুলিতে স্বাস্থ্যগত বিষয়ে একাধিক পদক্ষেপ নিতে হবে। তবে ফের করোনা বেড়ে যাওয়ায় চিন্তায় পড়েছে গোটা দেশ।

Tags :
Active Covid CaseCoronacorona active caseCovid 19Death.
Next Article