OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

উদ্বেগ বাড়াচ্ছে করোনা, ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪১ জন

11:28 AM Dec 31, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ বছর শেষে গোটা দেশ জুড়ে চোখ রাঙাচ্ছে করোনা। আর তাতেই দেশ জুড়ে বেড়ে চলেছে উদ্বেগ। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪১ জন। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪,৩০৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায়  দেশে করোনায় প্রাণ হারিয়েছেন  তিন জন। তাঁরা হলেন কেরল, কর্ণাটক ও বিহারের বাসিন্দা।  গত ১৯ মে ৮৬৫ জন করোনায় আক্রান্তের পর ফের ডিসেম্বরে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৮০০।

বর্তমানে দেশে বাড়ছে জেএন.1 সাব-ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যাও। এখনও পর্যন্ত জেএন.1 সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ১০৯ জন। আর তা নিয়ে দেশ জুড়ে বাড়ছে উদ্বেগ। কিন্তু করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে চিকিৎসকেরা। পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও।

প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ইতিমধ্যেই  হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড, অক্সিজেন বেড, আইসিইউ বেড এবং ভেন্টিলেটরের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সামনেই যেহেতু বর্ষবরণের মতো অনুষ্ঠান রয়েছে, তাই বাড়তি সতর্কতা অবলম্বন করতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ভিড় জমে এমন স্থানগুলিতে স্বাস্থ্যগত বিষয়ে একাধিক পদক্ষেপ নিতে হবে।

Tags :
Active Covid CaseCoronaCovid 19Covid DeathCovid Update In India
Next Article