OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

যশস্বী-শিভম ঝড়ে আফগানদের হারিয়ে সিরিজ জিতল টিম ইন্ডিয়া

11:38 PM Jan 14, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ইন্দোর: যশস্বী জয়সোয়াল ও শিভম দুবের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে টি টোয়েন্টি সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ১৭২ রান তুলেছিল ইব্রাহিম জাদরানরা। জবাবে হাতে ৬ উইকেট রেখে ম্যাচ পকেটে পুরল রোহিত শর্মারা। আগের ম্যাচের মতো রবিবারও অর্ধশতরান করলেন শিভম  দুবে।

টসে জিতে এদিন আফগানিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু শুরুটা ভালো করতে পারেননি আফগানরা। দুই আফগান ওপেনার রহমানুল্লা গুরবাজ (১৪) এবং ইব্রাহিম জাদরান (৯) খুব বেশি রান করতে পারেননি। মিডল অর্ডারে আজমতুল্লা ওমরজাই, মহম্মদ নবি, নাজিবুল্লা জাদরানেরাও খুব একটা সুবিধা করতে পারেননি। সফরকারী দলের হয়ে সব থেকে বেশি রান করলেন গুলবাদিন নইব। ৩৫ বলে ৫৭ রান করেন তিনি। শেষের দিকে নামা মুজিব উর রহমান ৯ বলে ২১ এবং করিম জনত ১০ বলে ২০ রান করে আফগানিস্তানকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দেন। ১৭২ রানে গুটিয়ে যায় আফগানদের ইনিংস। ভারতের পক্ষে আরশদীপ সিংহ ৩২ রানে তিন উইকেট নেন।

জয়ের জন্য ১৭৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। আগের ম্যাচের মতো এদিনও শূন্য রানে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। দীর্ঘদিন বাদে দলের হয়ে খেলতে নামা বিরাট কোহলি প্রত্যাবর্তনের ম্যাচে দাগ কাটতে পারলেন না। ১৬ বলে ২৯ রান করে আউট হয়ে যান। এর পরেই তৃতীয় উইকেটে জুটি বেঁধে যশস্বী জয়সওয়াল এবং শিভম দুবে আফগান বোলারদের ঠান্ডা মাথায় খুন করলেন। মুজিব উর রহমান-নাভিন উল হকদের কার্যত ক্লাব পর্যায়ের বোলারে নামিয়ে আনলেন। ৩৪ বলে ছয়টি ছক্কার সাহায্যে ৬৮ রান করে ফেরেন যশস্বী। জিতেশ শর্মাও দ্রুত আউট হন। কিন্তু একাই দলকে জেতান শিভম। ৩২ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন। রিঙ্কু সিংহ ৯ রানে অপরাজিত রইলেন।

Tags :
India beat AfghanistanIndia vs Afghanistan 2nd T20Shivam DubeYashasvi Jaiswal
Next Article