For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

U19 Asia Cup 2023: ভারতকে কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ

06:25 PM Dec 15, 2023 IST | Sundeep
u19 asia cup 2023  ভারতকে কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে কাঁদিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে পৌঁছল বাংলাদেশ। আর টাইগারদের ওই জয়ের প্রধান কাণ্ডারী আরিফুল ইসলাম ও আহরার আমিন। দুজনের ১৩৮ রানের জুটি আটবারের চ্যাম্পিয়ন ভারতকে ছিটকে দিয়েছে।

Advertisement

শুক্রবার টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান। আর ব্যাট করতে নেমেই মাত্র ২ বলে ২ রান করে সাজঘরে ফেরেন ওপেনার আদর্শ সিংহ। সেই ধাক্কা সামলানোর আগেই মারুফ মৃধার বলে মাত্র এক রান করে আউট হয়ে যান আর্শিন কুলকার্নি। অধিনায়ক উদয় শাহারানকে রানের খাতাই খুলতে দেননি মারুফ। পর পর তিন উইকেট হারিয়ে বিপদে পড়া টিম ইন্ডিয়াকে টেনে তোলার চেষ্টা করেন প্রিয়াংশু মলিয়া ও শচিন দাস। কিন্তু ওই জুটিকে বেশিদূর এগোতে দেননি ডানহাতি পেসার রোহানাত দৌল্লা বর্ষণ। ১৬ তম ওভারে জোড়া আঘাতে মলিয়াকে ১৯ রানে ও অ্যারাভেলি আভিনিশকে ০ রানে ফেরান ডানহাতি পেসার বর্ষণ। শেষের দিকে মুশের ও মুরুগান অভিষেক সপ্তম উইকেটে জুটি বেঁধে দলকে চরম লজ্জার হাত থেকে বাঁচান। দুজনের ৮৪ রানের জুটিতে ভদ্রস্থ জায়গায় পৌঁছয় ভারত। অর্ধশতরানের পরেই ফেরেন মুশের। খানিকবাদে মুরুগানকে ফিরিয়ে টিম ইন্ডিয়াকে জোর ধাক্কা দেন মারুফ। শেষ পর্যন্ত ১৮৮ রানে গুটিয়ে যায় ভারত।

Advertisement

জয়ের জন্য খুব একটা বড় লক্ষ্য ছিল না টাইগারদের। কিন্তু সেই সহজ লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই রাজ লিম্বানির বলে শূন্য রানে বোল্ড হন ওপেনার জিসান আলম। ১৯ বলে ১৩ করে নামান তিওয়ারির শিকার হন চৌধুরী. রিজওয়ান। প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে থাকা টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলি ২২ বলে ৭ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে টাইগাররা। এর পরেই পরিত্রাতা হয়ে আর্বিভূত হন আরিফুল ইসলাম ও আহরার আমিন। দুজনে দেখেশুনে খেলতে থাকেন। চতুর্থ উইকেটে দুজনে জুটি বেঁধে ১৩৮ রান যোগ করে ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাত থেকে কেড়ে নেন। আরিফুলকে (৯৪) ফিরিয়ে জুটি ভাঙেন রাজ লিম্বানি। তার পরে দ্রুত দুই উইকেট হারায় টাইগাররা। শেষ পর্যন্ত ৪৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

Advertisement
Tags :
Advertisement