OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দক্ষিণ আফ্রিকাকে ২১২ রানের লক্ষ্য দিলেন রাহুলরা

07:55 PM Dec 19, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ল টিম ইন্ডিয়া। প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে ৪৬.২ ওভারে ২১১ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। ওপেনার সাই সুদর্শন ও অধিনায়ক কে এল রাহুল ছাড়া আর কোনও ব্যাটারই জ্বলে উঠতে পারেননি। দক্ষিণ আফ্রিকার নান্দ্রে বার্গার ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে মঙ্গলবার সেন্ট জর্জেস পার্কে প্রোটিয়াদের মুখোমুখি হয়েছিল রাহুল বাহিনী। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেই ধাক্কা খায় ভারত। প্রথম বলে চার হাঁকানোর পরে দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন রুতুরাজ গায়কোয়াড়। এর পর তিলক ভার্মা ও সাই সুদর্শন জুটি বেঁধে ধাক্কা সামলে ওঠার চেষ্টা চালান। যদিও বেশিদূর এগোতে পারেননি তিলক। ব্যাক্তিগত ১০ রানে নান্দ্রে বার্গারের বলে আউট হন। তার পরে তৃতীয় উইকেটে জুটি বেঁধে দক্ষিণ আফ্রিকার বোলারদের পাল্টা শাসন করেন সাই সুদর্শন ও টিম ইন্ডিয়ার অধিনায়ক কে এল রাহুল। তৃতীয় উইকেটে দুজনে ৬৮ রানের জুটি গড়েন। দুরন্ত ছন্দে থাকা সাই সুদর্শনকে (৬২) ফিরিয়ে জুটি ভাঙেন লিজ্জাদ উইলিয়ামস।

চতুর্থ উইকেটে সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি বেঁধে দলকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা চালান রাহুল। যদিও স্যামসন সুযোগ পেয়েও নামের প্রতি সুবিচার করতে পারেননি। মাত্র ১২ রান করে ফিরে যান। এর পরে রিঙ্কু সিং ও টিম ইন্ডিয়ার অধিনায়ক জুটি বেঁধে প্রোটিয় বোলারদের সামলানোর চেষ্টা চালান। নিজের অর্ধশতরানের পরেই নান্দ্রে বার্গারের বলে ডেভিড মিলারের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন রাহুল (৫৬)। আর তিনি ফিরতেই হুড়মুড়িয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভাতের ব্যাটিং লাইন আপ। অভিষেক ম্যাচে ব্যাট হাতে নিজের প্রতিভার ছাপ রাখতে পারেননি রিঙ্কু সিং (১৭)। অক্ষর পটেল (৭) এবং কুলদীপ যাদব (১) দ্রুত আউট হওয়ায় চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। আভেশ খান ও আরশদীপ সিং জুটি বেঁধে দলকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন। আরশদীপ সিংকে (১৮) ফেরান বেউরান হেনড্রিকস। ৪৭তম ওভারে রান আউট হয়ে সাজঘরে ফেরেন আভেশ (৯)। মাত্র ২১১ রানেই গুটিয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস।

Tags :
India vs South Africa 2nd ODIK l rahulSAI SUDARSHAN
Next Article