OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সিরাজের ৬ উইকেট, ৫৫ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

03:40 PM Jan 03, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, কেপটাউন: অতিরিক্ত আত্মবিশ্বাসের মূল্য চোকাল দক্ষিণ আফ্রিকা। বুধবার দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই ভূমিশয্যা নিল প্রোটিয়ারা। মহম্মদ সিরাজের আগুন ঝরানো বোলিংয়ের মুখে পড়ে ২৩.২ ওভারে মাত্র ৫৫ রানে গুটিয়ে গেলেন ডিন এলগাররা। একটি সেশনও পুরো খেলতে পারেননি প্রোটিয়ারা। ১৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ। এই নিয়ে তিন বার টেস্টের  এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট তুলে নিলেন ভারতীয় পেসার।

টসে জিতে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। কিন্তু দিনের শুরুতেই ধাক্কা দেন মহম্মদ সিরাজ। মাত্র ২ রান করে ফিরে যান আইডেন মার্করাম। সেই ধাক্কা সামালানোর আগে মাত্র চার রানেই ফিরে যান প্রোটিয়া অধিনায়ক। বিদায়ী টেস্টে তেমন ছাপ ফেলতে পারলেন না এলগার। ত্রিস্তান স্তাবসকে (৩) সাজঘরে ফেরান যশপ্রীত বুমরা। টনি ডি জর্জিকে (২) ফিরিয়ে কার্যত দক্ষিণ আফ্রিকার ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন। মাত্র ১৫ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকে প্রোটিয়ারা। মহম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরাদের আগুন ঝড়ানো বোলিংয়ের মুখে পড়ে হিমশিম খেতে থাকে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা।

পঞ্চম উইকেটে জুটি বেঁধে খানিকটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালান ডেভিড বেডিংহাম ও কাইল ভেরিনে। কিন্তু বেশিদূর এগোতে পারেননি তাঁরা। ১৬তম ওভারে বল করতে এসে প্রোটিয়া শিবিরে জোড়া আঘাত হানেন সিরাজ। দ্বিতীয় বলে ফিরিয়ে দেন বেডিংহামকে (১২) এবং পঞ্চম বলে ফেরান মার্কো জানসেনকে (০)। এক প্রান্তে ‘একা কুম্ভ’ হয়ে লড়াইয়ের চেষ্টা চালানো ভেরিনেও (১৫) ফিরে যান সিরাজের বলে। প্রোটিয়া শিবিরের নিচের দিকের ব্যাটারদের নাস্তানাবুদ করেন মুকেশ কুমার। তিনি ফেরান কেশব মহারাজ (৩) ও কাগিসো রাবাডা (৫)-কে। নান্দ্রে বার্গারকে (৪) ফেরান বুমরা। সবচেয়ে লজ্জার বিষয় হল, প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার মাত্র দু্্যি জন ব্যাটার দুই অঙ্কের রানে পৌঁছতে পেরেছেন।  

Tags :
India vs South AfricaIndia vs South Africa 2nd TestMohammed Siraj
Next Article