For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মহিলা ক্রিকেটে নজির গড়ল ভারত, ভাঙল ২০ বছরের পুরনো রেকর্ড

05:52 PM Jun 28, 2024 IST | Mainak Das
মহিলা ক্রিকেটে নজির গড়ল ভারত  ভাঙল ২০ বছরের পুরনো রেকর্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি : মহিলা টেস্ট ক্রিকেটের ইতিহাসে নয়া নজির গড়ল ভারত। চেন্নাইতে অনুষ্ঠিত ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট ম্যাচে ওপেনিং জুটিতে ২৯২ রানের পার্টনারশিপ গড়লেন স্মৃতি মান্থানা ও শেফালি বর্মা। এর আগে এত বড় রানের পার্টনারশিপ আগে হয়নি। ২০০৪ সালে ওপেনিং জুটিতে ২৪১ রানের রেকর্ড গড়েছিল পাকিস্তানি ব্যাটসম্যানরা। এবার তাঁদের রেকর্ডও ভেঙে দিল স্মৃতি ও শেফালি।

Advertisement

এদিন চেন্নাইতে এম এ চিদম্বরম স্টেডিয়ামে চলছিল ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে মহিলা টেস্ট ম্যাচ। এদিন ওপেনিং জুটিতে ব্যাট করতে নামে স্মৃতি মান্থানা ও শেফালি বর্মা। দুজনে মিলে ২৯২ রানের পার্টনারশিপ গড়ে তোলেন স্মৃতি ও শেফালি। স্মৃতি ১৪৯ রান করে আউট হন। তারপরও শেফালি ভারতের মহিলা দলকে এগিয়ে নিয়ে যায়। শেষ পর্যন্ত ব্যক্তিগত ২০৫ রান করে আউট হয়ে যান শেফালি। এই দুজনের ব্যাটিংয়ের ওপর ভর করে ৪ উইকেটে ৫২৫ রান করেন ভারতের মহিলারা।

Advertisement

এর আগে ২০০৪ সালে ওপেনিং জুটিতে পাকিস্তানের সাজিদা শাহ ও কিরণ বলুচ ২৪১ রানের পার্টনারশিপ গড়ে তুলেছিলেন। এবার পাকিস্তানি ব্যাটসম্যানদের সেই রেকর্ড ভাঙল ভারতের দুই ওপেনিং জুটি। এর আগে স্মৃতি মান্থানা ও শেফালি বর্মা ২০২১ সালে ১৬৭ রানের পার্টনারশিপ গড়ে তুলেছিল। এবার সেই রেকর্ডও ভেঙে দিল তাঁরা। এদিন শেফালি ১৯৭ বলে ২০৫ রান করেন। এই ২০৫ রানের মধ্যে রয়েছে ২৩টি চার ও আটটি ছয়। শেফালির আগে কেউ এত কম বলে ডবল সেঞ্চুরি মহিলা ক্রিকেটে করেনি।

Advertisement
Tags :
Advertisement