OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ডিজনির 'রাপুঞ্জেল' চরিত্রে ভারতীয় অভিনেত্রী অবন্তিকা, জুটল বর্ণবাদীর তকমা

একজন টিকটক শ্বেতাঙ্গ মহিলা লিখেছেন, 'রাপুনজেল কাস্টিং দ্বারা আমি খুবই অসন্তুষ্ট।' অন্য একজন ব্যবহারকারী বলেছেন, তিনি ডিজনি দেখাই বন্ধ করে দেবেন, যদি মিস বন্দনাপুকে রাপুনজেল হিসাবে কাস্ট করা হয়।
01:50 PM Apr 11, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: জনপ্রিয় ডিজনি মিউজিক্যাল ফিল্ম 'ট্যাংলেড'-এর "মিন গার্লস"-এর চরিত্রের জন্যে ১৯ বছর বয়সী ভারতীয়-আমেরিকান অভিনেত্রী অবন্তিকা বন্দনাপু পরিচিত। তবে অভিনেত্রী সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের দ্বারা প্রবল বর্ণবাদী প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছেন। অনলাইনে গুজব ছড়িয়েছে যে, ইন্দো-আমেরিকান অভিনেত্রী জনপ্রিয় ডিজনি ফিল্ম 'ট্যাংলেড'-এর আরও একটি লাইভ- অ্যাকশন সংস্করণ রাপুনজেল চরিত্রে অভিনয় করছেন। যেটিতে কিনা তিনি একেবারেই মানানসই নন। কারণ সোশ্যাল মিডিয়া ব্যবহার কারীরা বলছেন, ডিজনির এই সংস্করণে রাজকুমারীর ভূমিকায় থাকা উচিত, কোনও জার্মানি অভিনেত্রীর। কারণ তাঁরা ধবধবে ফর্সা এবং সুন্দর।

আর দক্ষিণ এশীয় বংশোদ্ভূত নারীদের গায়ের রং সাধারণত শ্যামলা হয় এবং তাঁরা কুৎসিত হয়, তাই এই চরিত্রে দক্ষিণ এশীয় বংশোদ্ভূত অভিনেত্রীকে একদমই মানায় না। তাই এই বিষয়ে টিকটক ব্যবহারকারীরা হতাশা প্রকাশ করে ভিডিও পোস্ট করেছেন। একজন টিকটক শ্বেতাঙ্গ মহিলা লিখেছেন, "রাপুনজেল কাস্টিং দ্বারা আমি খুবই অসন্তুষ্ট।" অন্য একজন ব্যবহারকারী বলেছেন, তিনি ডিজনি দেখাই বন্ধ করে দেবেন, যদি মিস বন্দনাপুকে রাপুনজেল হিসাবে কাস্ট করা হয়। কারণ তিনি জার্মান বংশোদ্ভূত নন।" অভিনেত্রীর ইনস্টাগ্রাম পোস্টগুলিও লোকেদের কাছ থেকে নেতিবাচক মন্তব্যে প্লাবিত হয়েছে যারা বলে যে তারা তাঁকে কখনই রাপুঞ্জেল হিসাবে গ্রহণ করবে না। আসলে ভারতীয় বংশোদ্ভূত তারকারা এখনও বিদেশী ইন্ডাস্ট্রিতে নিজেদের পাকিয়ে তুলতে পারেনি, ওখানে ভারতের সাধারণ মানুষরাও সৌন্দর্য নিয়ে বিদেশীদের চোখে বিদ্রুপের নজরে থাকেন। টিকটকের আরও একটি বলেছেন, "যদি রাপুনজেল তুমি হও। তাহলে তুমি আমার শৈশব নষ্ট করে ফেলবে।"

এর আগেও কৃষ্ণাঙ্গ হ্যালে বেইলি "দ্য লিটল মারমেইড" এরিয়েলের চরিত্রে অভিনয় করে বর্ণবাদীর প্রতিক্রিয়া পেয়েছিলেন। কিন্তু #NotMyAriel মারমেইড রাজকুমারী চরিত্রে অভিনয় করার জন্য বেইলিকে নির্বাচন ভুল ছিল বলে তোলপাড় শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কারণ তিনিও বর্ণবাদী ট্রোলের সম্মুখীন হন। তবে মিস বন্দনাপু তাঁর বিষয়ে ট্রোলিং নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি। তবে দক্ষিণ এশিয়ার ভক্তরা তাঁর প্রতিরক্ষায় ছুটে এসেছেন। এবং উল্লেখ করেছেন যে, অভিনেত্রী রাপুনজেল চরিত্রে অভিনয় করবেন এমন কোনও নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

Tags :
Indian-American Actor Avantika Faces Racist Backlash Over Rumoured Casting In Disney's 'Tangled'
Next Article