OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেঙ্গালুরুতে ঢুকতে বাধা প্রবাসী ভারতীয় লেখিকাকে

05:15 PM Feb 26, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ বেঙ্গালুরু বিমানবন্দরে আটকে দেওয়া হল ব্রিটেনে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূত এক লেখিকাকে । কর্ণাটক সরকারের আমন্ত্রণে একটি অনুষ্ঠানে যোগ দিতে তিনি ভারতে এসেছিলেন। তবে তাঁকে বেঙ্গালুরু বিমানবন্দরে ঢুকতে বাঁধা দেয় কর্তৃপক্ষ।  জানা গিয়েছে, ওই লেখিকা  নাম নীতাশা কৌল। তিনি বর্তমানে লন্ডনের ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

অধ্যাপক  নিতাশা কৌল এক্স-এ একাধিক পোস্টে দাবি করেছেন, ‘দু দিনের 'সংবিধান ও জাতীয় ঐক্য সম্মেলন'-এ ভাষণ দেওয়ার জন্য তাঁকে আমন্ত্রণ জানায় কর্ণাটক সরকার। তাই তিনি ভারতে এসেছিলেন। তবে বেঙ্গালুরু বিমানবন্দরের কর্মকর্তারা তাকে কোনও কারণ না জানিয়ে ঢুকতে বাঁধা দেয়।  কিন্তু আমার কাছে ছিল সমস্ত নথি বৈধ।‘

 অধ্যাপক দাবি করেছেন, অভিবাসন দপ্তর বার বার একটা কথাই জানায়, ‘দিল্লির নির্দেশ’। এছাড়া অন্য যুক্তি দিতে পারেনি। শুধু তাই নয় নীতাশা জানিয়েছেন , অভিভাসন দপ্তরের কর্মীরা সরাসরি না বললেও বুঝিয়ে দেন, আরএসএসের সমালোচনা করায় তাঁকে আটকানো হয়েছে।

অন্যদিকে কর্ণাটক বিজেপি এই অধ্যাপককে "ভারত বিরোধী উপাদান" এবং 'ব্রেক ইন্ডিয়া ব্রিগেড'-এর একটি অংশ হিসাবে চিহ্নিত করেছে। বিজেপির অভিযোগ, কৌলকে আমন্ত্রণ জানিয়ে কংগ্রেস সরকার 'ভারতের ঐক্য ও অখণ্ডতাকে বিপন্ন করছে'।  তবে এই ঘটনার পর এখন পর্যন্ত কর্ণাটক সরকারের তরফ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Tags :
bengaluruNitasha KaulUnited Kingdom
Next Article