OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আফগানিস্তানে দুর্ঘটনার কবলে ভারতীয় বিমান

12:50 PM Jan 21, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃমস্কো যাওয়ার পথে ভেঙে পড়েছে  যাত্রীবাহী  ভারতীয় বিমান । উত্তর আফগানিস্তানের বাদাখশানে ভারতীয় বিমানটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। এই ভয়াবহ দুর্ঘটনার কথা জানিয়েছে বাদাখশানে তালেবানের তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান। তিনি বলেন, যাত্রীবাহী বিমানটি বাদাখশান প্রদেশের তোপখানেহ পর্বতে ভেঙে পড়েছে। সেই পর্বতটি কারান, মানজান ও জিবাক জেলায় বিস্তৃত রয়েছে ।

জানা গিয়েছে, ইতিমধ্যেই এই ঘটনাস্থলে পৌঁছিয়েছে উদ্ধারকারীর দল। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ২০ জানুয়ারি রাতে  বিমানটি তার নির্ধারিত গতিপথ থেকে বিচ্যুত হয়ে বাদাখশান প্রদেশের জেবাক জেলার পাহাড়ি এলাকায় ভেঙে পড়ে। তবে এখন পর্যন্ত  দুর্ঘটনার কারণ সম্পর্কে কোনো তথ্য দেয়নি। যাত্রীরা সুস্থ আছেন কিনা তা এখনও অস্পষ্ট। বর্তমানে জোর কদমে চলেছে উদ্ধারকাজ। 

ইতিমধ্যেই এই পুরো বিষয়টি নিয়ে  তদন্ত শুরু করেছে তাইওয়ান প্রশাসন। তবে এখনও পর্যন্ত ভারতের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। একদিকে যখন লাগাতার উত্তর ভারতে বিমান পরিষেবা ব্যাহত হচ্ছে। সেইসময় মস্কো যাওয়ার পথে ভেঙে পড়ল বিমান । কোন যান্ত্রিক ত্রুটির কারণে কি বিমানটি ভেঙে পড়েছে নাকি আবহাওয়ার জন্য এই দুর্ঘটনাটি হয়েছে , তা খতিয়ে দেখা হচ্ছে। 

Tags :
AfghanistanBadakhshaflight crashindian flight
Next Article