For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আমেরিকায় অপহরণ ভারতীয় পড়ুয়া, মুক্তিপণ চেয়ে বাবা-মাকে ফোন

02:29 PM Mar 20, 2024 IST | Srijita Mallick
আমেরিকায় অপহরণ ভারতীয় পড়ুয়া  মুক্তিপণ চেয়ে বাবা মাকে ফোন
Courtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ ফের  ভারতীয়  পড়ুয়া নিখোঁজের ঘটনা ঘটল মার্কিন যুক্তরাষ্ট্রে। ওই পড়ুয়া নিখোঁজ হওয়ার পরেই বাবা- মায়ের কাছে প্রায় ১ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে। অজ্ঞাতপরিচয় ফোনকারী তাদের জানায় যে তাদের ছেলেকে অপহরণ করা হয়েছে। শুধু তাই নয় তাদের ছেলের একটি কিডনি বিক্রি করার হুমকিও দেওয়া হয়।

Advertisement

হায়দ্রাবাদের ২৫ বছর বয়সী আব্দুল মহম্মদ গত মে মাসে ওহাইওর ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ে তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে যায়। তার পরিবারের দাবি, ৭ মার্চ থেকে ছেলের সঙ্গে তাদের কথা বলেননি। এরপরেই আবদুলের বাবা মহম্মদ সালিমের কাছে গত সপ্তাহে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। আর তখন তারা ছেলের অপহরণের খবর জানতে পান। তবে আব্দুলের বাবাকে কারা ফোন করেছিল তা এখন জানা যায়নি।

Advertisement

এই ঘটনার পর আব্দুলের বাবা যুক্তরাষ্ট্রে তার আত্মীয়দের বিষয়টি জানান। ইতিমধ্যেই তারা  ক্লিভল্যান্ড পুলিশের কাছে নিখোঁজ অভিযোগ দায়ের করেন। মোহাম্মদের সন্ধান পেতে শিকাগোর ইন্ডিয়ান কাউন্সিলকেও চিঠি দিয়েছে পরিবার। তবে বারাবার মার্কিন যুক্তরাষ্ট্রের  ভারতীয় পড়ুয়ারা নিখোঁজ হচ্ছে। এই নিয়ে চলতি বছর প্রায় ন’বার এমন ঘটনা ঘটল মার্কিন মুলুকে। আর এই ঘটনার জেরে প্রশ্ন উঠছে মার্কিন মুলুকে পড়তে যাওয়া ভারতীয় পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে।

Advertisement
Tags :
Advertisement