For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকে তাণ্ডব ভারতীয় হাতির

08:40 PM Feb 20, 2024 IST | Sundeep
সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকে তাণ্ডব ভারতীয় হাতির
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: সীমান্ত রক্ষীদের কড়া নজরদারি এড়িয়ে বাংলাদেশে ঢুকে তাণ্ডব চালাল দুটি ভারতীয় হাতি। ওই তাণ্ডবে আহত হয়েছেন বাংলাদেশ সীমান্তের এক গ্রামবাসী। আপাতত এক ভুট্টা ক্ষেতে লুকিয়ে রয়েছে হাতি দুটি। ওই বন্য হাতি দুটি কীভাবে ফিরিয়ে নেওয়া যায় তা নিয়ে মঙ্গলবার বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকও অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে, হাতি দুটি ফিরিয়ে নিতে ভারতীয় হস্তিবিশারদরা আসছেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ভারতীয় সীমান্ত গেট ভেঙে তিরনইহাট গ্রামে ঢুকে পড়ে ভারতের দুটি বন্য হাতি। তার পরে দৌলতপাড়া দিয়ে দক্ষিণ কাশিমগঞ্জে প্রবেশ করে। আসার পথে তাণ্ডবও চালায় হাতি দুটি।  দৌলতপাড়ার বাসিন্দা সামসুল হক নামে এক কৃষকের একটি গরুকেও শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ে মেরে ফেলে। তার পরে কাশিমগঞ্জের বেশ  কয়েকটি বাড়িতে ঢুকে তাণ্ডব চালায়। একাধিক পেঁয়াজ ও ভুট্টার  ক্ষেতের ক্ষতি করে। সামনে পড়া এক যুবককেও শুঁড় দিয়ে জড়িয়ে ধরে আঘাত করে।

Advertisement

হাতি দুটির তাণ্ডবে কার্যত আতঙ্কিত হয়ে পড়েন কাশিমগঞ্জ-সহ আশেপাশের গ্রামের বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বন বিভাগের আধিকারিক ও পুলিশ কর্মীরা। নিরাপদ দুরত্বে গ্রামবাসীদের সরে যাওয়ার জন্য হাত মাইকে প্রচারও চালানো হয়। রাত জেগে বাড়িঘর পাহারা দিচ্ছেন গ্রামবাসীরা। যে ভুট্টার ক্ষেতে হাতি দুটি অবস্থান করছে তার চারিপাশে মশাল জ্বালিয়ে রাখা হয়েছে।

Advertisement
Tags :
Advertisement