For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রয়াত ভারতের প্রবীণতম টেস্ট ক্রিকেটার

01:33 PM Feb 13, 2024 IST | Srijita Mallick
প্রয়াত ভারতের প্রবীণতম টেস্ট ক্রিকেটার
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ প্রয়াত হলেন ভারতের প্রবীণতম টেস্ট ক্রিকেটার এবং প্রাক্তন অধিনায়ক দত্তাজিরাও গায়কোয়াড় । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর । জানা গিয়েছে,  মঙ্গলবার বার্ধক্যজনিত অসুস্থতা কারণেই প্রাণ হারান প্রবীণ ক্রিকেটার। তিনি ভারতের প্রাক্তন ওপেনার তথা জাতীয় দলের কোচ ঊনশুমান গায়কোয়াড়ের বাবা।

Advertisement

পরিবারের সূত্রে জানা গিয়েছে, গত ১২ দিন ধরে বরোদার একটি হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন দত্তাজিরাও গায়কোয়াড় । এদিন সকালে হাসপাতালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইতিমধ্যেই তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে  বিসিসিআই।

Advertisement

বিবৃতিতে বিসিসিআই তরফে জানান হয়েছে, "প্রাক্তন ভারত অধিনায়ক এবং ভারতের সবচেয়ে প্রবীণ টেস্ট ক্রিকেটার দত্তাজিরাও গায়কোয়াড়ের মৃত্যুতে আমরা শোকাহত। তিনি ১১ টেস্ট খেলেছিলেন এবং ১৯৫৯ সালে ভারতের ইংল্যান্ড সফরে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁর অধিনায়কত্বে, বরোদা ১৯৫৭-৫৮ সালে ফাইনালে Ranji Trophy জিতেছিল। গায়কোয়াড়ের মৃত্যুতে তাঁর পরিবারের সকল সদস্যদের জানাই সমবেদনা ।“

উল্লেখ্য, গায়কোয়াড়  ১৯৫২ থেকে ১৯৬১ সালের মধ্যে ভারতের হয়ে ১১ টি টেস্ট খেলেছিলেন। ১৯৫৯ সালে ইংল্যান্ড সফরে জাতীয় দলের অধিনায়ক ছিলেন। ১৯৫২ সালে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক তাঁর অভিষেক হয়। ২০১৬ সালে আহমেদাবাদে সাবেক ব্যাটার দীপক শোধনের মৃত্যুর পর তিনি ভারতের প্রবীণতম টেস্ট ক্রিকেটার ছিলেন ।

Advertisement
Tags :
Advertisement