For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পরিবেশ দূষণ রোধে কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ

02:27 PM Jun 05, 2024 IST | Reshmi Khatun
পরিবেশ দূষণ রোধে কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : পৃথিবীর বুকে সুস্থ পরিবেশ আজ প্রায় বিলুপ্তির পথে। যা নিয়ে বারবার সতর্ক করছেন পরিবেশবিদরা। ভূগর্ভে সঞ্চিত জল ও জ্বালানির পরিমাণ কমে গেছে,ফলে ভয়াবহ আশঙ্কা করছেন পরিবেশবিদরা। অদূর ভবিষ্যতে মানব সভ্যতার সামনে যে বিশাল সংকট এসে উপস্থিত হতে পারে তা নিয়েও কোন সন্দেহ নেই।

Advertisement

এমতবস্থায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণের ওপর গুরুত্ব আরোপ করার বার্তা দিয়েছেন আলিপুর বডিগার্ড লাইনস। কলকাতা পুলিশের তরফ থেকে শহরে জীববৈচিত্র্য ও দূষণের মাত্রা কমিয়ে আনার জন্য একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল সহ কলকাতা পুলিশের ৪ জন অ্যাডিশনাল পুলিশ কমিশনারও। এছাড়াও কলকাতা পুলিশের আওতাভুক্ত প্রতিটি ডিভিশনের ডিসি ও ট্রাফিকের একাধিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল তিনি নিজের হাতে বৃক্ষ রোপণ করেন। তিনি নিজের হাতে গাছ তুলে দেন কলকাতা পুলিশের প্রত্যেক উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের হাতে। যাতে তাঁরা নিজ নিজ ডিভিশনে বৃক্ষ রোপণ করতে পারেন।

গ্লোবাল ওয়ার্মিং নিয়ে কমিশনার জানান, গ্লোবাল ওয়ার্মিং নিয়ে বিশেষভাবে নজর দিচ্ছে কলকাতা পুলিশ। এই নিয়ে প্রজেক্টও চলছে কলকাতা পুলিশের আওতায়। পাশাপাশি তিনি এও জানান, রাস্তায় সিঙনালে গাড়ি বেশিক্ষন আটকে থাকলে পরিবেশ অনেকটাই দূষিত হচ্ছে। এই নিয়ে একটি প্রজেক্ট চলছে।

এই নিয়ে তিনি আরও জানান যে, অনেক সময় ইলেকট্রিক বেশি খরচ করে ফেলে মানুষ, ফ্যান সুইচ অফ করতে ভুলে যায়। এগুলো যেহেতু কয়লা সহ আরও অনান্য জিনিস থেকে আসে, তাই এগুলোর অপচয় বন্ধ করতে হবে।

Advertisement
Tags :
Advertisement