OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রামনবমীতে অশান্তি ঠেকাতে কড়া নজরদারির দাবিতে কমিশনে দরবার বুদ্ধিজীবীদের

07:38 PM Apr 13, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: সামনে রাম নবমী আসছে। আমরা গতবছর দেখে ছিলাম একদল মানুষ গেরুয়া পড়ে হাওড়াতে কিছু মানুষের ওপর আক্রমণ চালিয়ে ছিল। পরে আবার পাল্টা আক্রমণ করা হয়েছে। আমরা খবর পেয়েছি কিছু লোক উস্কানিমূলক বক্তব্যে রেখেছেন।ফলে আমরা নির্বাচন কমিশনে এসে সেখানকার উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে দেখা করে দাবি জানিয়েছি যে শান্তিপূর্ন ভাবে রামনবমী(Ramnavami) যেন পালন হয়। শনিবার নির্বাচন কমিশনে দরবার করেন একদল বুদ্ধিজীবী। তারা কোন রাজনৈতিক দলের প্রতিনিধি নয় বলে দাবি করে রাম নবমীতে শান্তি বজায় রাখতে আবেদন জানান।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিশু সুরক্ষা কমিশনের প্রসূন ভৌমিক(Prasun Bhowmick) বলেন, আমরা দেখেছি কোনো পুজোতে দাঙ্গা হয় না ।কেন রাম নবমী সময় কেন দাঙ্গা হচ্ছে আমরা জানিনা। আমরা দেখেছি যাদের উপরে আক্রমণ করেছিল তাদেরকে এনআইএ তরফ থেকে তাদের কেই গ্রেফতার করা হয়েছিল , অভিযোগ প্রসূন ভৌমিকের।বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী কিছু বক্তব্য রাখছেন। ফলে পরিস্তিতি খারাপ হতে পারে। শিশু সুরক্ষা কমিশনের তরফে সুদেষ্ণা রায়(Sudeshna Roy) বলেন, আমরা বলেছি নিরাপত্তা ব্যবস্থা যেনো জোরদার করা হয়। যারা উস্কানিমূলক বক্তব্যে রাখছেন তাদের উপরে নজর রাখতে হবে। আমরা কোনো রাজনীতিক দলের পক্ষ থেকে আসেনি। আমরা আগে মহরমে এই ধরেনের চিঠি দিয়েছি। আমরা বলতে এসেছি যে এমন কোনো অস্ত্র মিছিলে না নিয়ে আসেন সেটা যাতে দেখা হয়।

আমরা পর্যাপ্ত পুলিশ বাহিনী মোতায়েন করার দাবির পাশাপাশি সিসিটিভি (CCTV)ক্যামেরা লাগানো, মিছিলের উপরে নজরদারি চালানর দাবি করেছি। বিশেষ করে রাম নবমীর সময় অস্ত্র নিয়ে মিছিলে দেখেছি।এবার যাতে শান্তিপূর্ন ভাবে রাম নবমী মিছিলের আয়োজন করা হয় তার দাবি জানিয়েছি। এছাড়া এই ধরনের মিছিল থেকে এই ধরনের কোনো বক্তব্য না রাখা হয় যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় বা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে। একাধিক বুদ্ধিজীবী এই চিঠির সমর্থন জানিয়েছেন। সবাই বিভিন্ন ফ্রন্টে কাজ করেন। কিন্তু কোনো রাজনীতিক দলের সঙ্গে তারা কেউ যুক্ত নেই। এদিন এই প্রতিবন্ধী দলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছোটন দাস।

Tags :
Intelectual Deligates At Election ComissionPrasun Bhowmick At Election Comission
Next Article