OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লখনউয়ের জয় রথ থামিয়ে জয়ী ঋষভের দিল্লি

11:22 PM Apr 12, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, লখনউ: ঘরের মাঠেই রুখে গেল লখনউ সুপার জায়ান্টস। শুক্রবার রাতে চলতি আইপিএলের পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা দিল্লি ক্যাপিটালসের কাছে হারতে হল লোকেশ রাহুলদের। প্রথমে ব্যাট করে আয়ুশ বাদোনির অসাধারণ লড়াইয়ে ১৬৭ রান তুলেছিল লখনউ। জবাবে ১১ বল বাকি থাকতেই হাতে ছয় উইকেট নিয়ে জিতে গেলেন ঋষভ পন্থরা। সৌজন্য ফ্রেজার ম্যাকগ্রুকের অনবদ্য অর্ধ শতরান ও দিল্লি অধিনায়কের ঝোড়ো ৪১ রানের ইনিংস। চার ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যান অফদ দ্য ম্যাচ হয়েছেন দিল্লির কুলদীপ যাদব।  

শুক্রবার রাতে লখনউয়ের একানা স্টেডিয়ামে জয়ের জন্য ১৬৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল দিল্লি।ব্যাক্তিগত ৮ রানে যশ ঠাকুরের বলে ফিরে যান ডেভিড ওয়ার্নার। এর পরে পৃথ্বী শ জ্যাক ফ্রেজার ম্যাকগ্রুক জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। যদিও বেশিদূর নিয়ে যেতে পারেননি। ২২ বলে ৩২ রান করে ফিরে যান পৃথ্বী। তাঁকে ফেরান রবি বিষ্ণোই। এর পরে জুটি বাঁধেন ম্যাকগ্রুক ও দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। দুজনে সতর্কের সঙ্গে খেলতে থাকেন। অকারণে আগ্রাসী না হয়ে লখনউয়ের বোলারদের দুর্বল বলগুলিকে বেছে নিয়ে আক্রমণ শানান। ক্রমশই ম্যাচের নিয়ন্ত্রণ লখনউয়ের হাত থেকে নিজেদের হাতে নিয়ে আসেন। আস্কিং রান রেট যাতে ধরাছোঁয়ার বাইরে না যায়, সে দিকে নজর রেখেছিলেন।

ঋষভের চেয়েও মারমুখী ছিলেন ম্যাক গ্রুক। মাত্র ৩১ বলে ২টি চার ও চারটি ছক্কার সাহায্যে নিজের অর্ধ শতরানও পূর্ণ করেন। শেষ পর্যন্ত ১৫তম ওভারে বল করতে এসে দুজনের ৭৭ রানের জুটি ভাঙেন নাভিন উল হক। ৩৫ বলে ৫৫ রান করে ফিরে যান ম্যাকগ্রুক। পরের ওভারে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকে (২৪ বলে ৪১) ফেরান রবি বিষ্ণোই। যদিও তাতে খুব একটা সমস্যায় পড়েনি দিল্লি। পঞ্চম উইকেটে জুটি বেঁধে ত্রিস্তান স্টাবস (অপরাজিত ১৫) এবং শাই হোপ (অপরাজিত ১১) মাথা ঠাণ্ডা করে খেলে দলকে কাঙ্খিত জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। দলের তরুণ পেসার ময়াঙ্ক যাদবের না থাকা এদিন হাড়ে-হাড়ে টের পেয়েছেন লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। এক মাত্র রবি বিষ্ণোই (৪-০-২৫-২) সমীহ আদায় করে নিয়েছেন।

Tags :
Delhi Capitals Beat Lucknow Super GiantsIPL 2024jake Fraser McgurkKuldeep YadavRAVI BISHNOIRishabh Pant
Next Article