For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইডেনে রাসেল ঝড়, হায়দরাবাদকে ২০৯ রানের লক্ষ্য দিল কলকাতা

09:18 PM Mar 23, 2024 IST | Sundeep
ইডেনে রাসেল ঝড়  হায়দরাবাদকে ২০৯ রানের লক্ষ্য দিল কলকাতা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ঘরের মাঠে প্রথম ম্যাচেই ব্যাট হাতে বিধ্বংসী হয়ে উঠলেন আন্দ্রে রাসেল। আর তাঁর ব্যাটিং তাণ্ডবের সুবাদে প্রথমে ব্যাট করতে নেমে হায়দরাবাদের বিরুদ্ধে সাত উইকেট হারিয়ে ২০৮ রান তুলল কলকাতা নাইট রাইডার্স। রাসেলের পাশাপাশি দুরন্ত ব্যাট করেছেন ফিল সল্ট ও অখ্যাত রামনদীপ সিং। হায়দরাবাদের পক্ষে টি নটরাজন ৩২ রানে ৩ উইকেট নিয়েছেন।  

Advertisement

ইডেনে কেকেআরের ঘরের মাঠে শনিবার টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। বেঙ্কটেশ আইয়ারের পরিবর্তে এদিন ফিল সল্টের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন সুনীল নারাইন। দ্বিতীয় ওভারে মার্কো জানসেনকে তুলোধনা করেন সল্ট। এক ওভারে তিন ছক্কা মারেন। শেষ বলে অযথা তাড়াহুড়ো করে রান নেওয়ার জন্য দৌড়ে যান নারাইন। শাহবাজের থ্রো উইকেট ভেঙে দেয়। মাত্র দুই রান করে সাজঘরে ফেরেন ক্যারিবীয় ক্রিকেটার। চতুর্থ ওভারে বল করতে এসে নাইট শিবিরে জোড়া ধাক্কা দেন টি নটরাজন। তৃতীয় বলে ফেরান বেঙ্কটেশ আইয়ারকে (৭)। এক বল বাদে ফিরিয়ে দেন নাইট অধিনায়ককে। কলকাতার হয়ে দু’বছর পর নেমে কোনও রানই করতে পারলেন না শ্রেয়স আইয়ার। তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা। চতুর্থ উইকেটে জুটি বেঁধে সল্ট ও নীতিশ রানা ধরে খেলতে থাকেন। ফলে রান ওঠার গতি কমে যায়। মারকান্ডের বলে অতি চালাকি করে ডান হাতি শট খেলতে গিয়ে রাহুল ত্রিপাঠীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন নীতীশ (৯)।

Advertisement

ছয় নম্বরে নামা রামনদীপ সিং প্রথমে দেখেশুনে খেলছিলেন। আচমকাই ধুমধাড়াক্কা ব্যাটিং শুরু করলেন। তবে বেশি ক্ষণ টিঁকতে পারেননি। হায়দরাবাদ অধিনায়ক কামিন্সের বলে হাঁকাতে গিয়ে মারকান্ডের হাতে ক্যাচ দিয়ে ৩৫ রানে ফেরেন। অভিষেকে কেকেআরের হয়ে অর্ধ শতরানের খানিক বাদে মারকান্ডের বলে জানসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সল্ট (৫৪)। এর পরে অষ্টম উইকেটে জুটি বেঁধে মাঠে কার্যত তাণ্ডব চালান আন্দ্রে রাসেল ও রিঙ্কু সিং। হায়দরাবাদের বোলারদের নিয়ে ছেলেখেলা করেন দুজনে। মাত্র ২০ বলেই ছয়টি ছক্কা ও দুটি চারের সাহায্যে অর্ধশতরান করেন রাসেল। ১৯ ওভারেই ২০০ রানের গণ্ডি পেরিয়ে যায় নাইট শিবির। ২০তম ওভারের প্রথম বলেই রিঙ্কুকে (২৩) ফিরিয়ে দেন নটরাজন। নয় নম্বরে নামা মিচেল স্ট্রার্ক প্রথম বলেই বাউন্ডারি হাঁকান। যদিও পরের চার বল বুদ্ধিমানি করে বল করে রাসেলদের বেশি রান তুলতে দেননি নটরাজন। শেষ পর্যন্ত সাত উইকেট হারিয়ে ২০৮ রান তোলে নাইট শিবির। রাসেল মাত্র ২৫ বলে ৬৪ রান করে অপরাজিত থেকে যান। মিচেল স্টার্ক অপরাজিত থাকেন ৬ রানে।

Advertisement
Tags :
Advertisement