For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বুমরার ৫ উইকেট, কার্তিকের ব্যাটে মুম্বইকে ১৯৭ রানের লক্ষ্য বেঙ্গালুরুর

09:35 PM Apr 11, 2024 IST | Sundeep
বুমরার ৫ উইকেট  কার্তিকের ব্যাটে মুম্বইকে ১৯৭ রানের লক্ষ্য বেঙ্গালুরুর
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: যশপ্রীত বুমরার আগুন ঝরানো বোলিংয়ে খানিকটা ঝলসে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু শেষের দিকে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিলেন দীনেশ কার্তিক। তাঁর ২৩ বলে অপরাজিত ৫৩ রানের সুবাদে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান তুলল বেঙ্গালুরু। বিরাটদের হয়ে রান পেয়েছেন অধিনায়ক ফ্যাপ ডুপ্লেসি ও রজত পাতিদারও। চার ওভার বল করে ২১ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন বুমরা।  

Advertisement

বৃহস্পতিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বেঙ্গালুরুকে ব্যাট করতে পাঠান মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক পাণ্ড্য। শুরুতেই ধাক্কা খায় বেঙ্গালুরু। মাত্র ৩ রানে সাজঘরে ফেরেন চলতি আইপিএলের সর্বাধিক রানকারী বিরাট কোহলি। তাঁকে ফেরান যশপ্রীত বুমরা। তিন নম্বরে নামা উইল জ্যাকসও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ৮ রান করে ফিরে যান। ২৩ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে বেঙ্গালুরু। তৃতীয় উইকেটে জুটি বেঁধে দলকে টেনে তোলেন অধিনায়ক ফ্যাপ ডুপ্লেসি ও রজত পাতিদার। দুজনে মুম্বইয়ের বোলারদের পাল্টা আক্রমণের পথে হাঁটেন। মারমুখী মেজাজে তিনটি চার ও চারটি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে অর্ধ শতরান করেন রজত। তাঁর হাতে নির্দয় প্রহার থেকে লাইন-লেংথ খানিকটা হারিয়ে ফেলেন শেষ পর্যন্ত দ্বাদশ ওভারে বল করতে এসে রজতকে ফিরিয়ে ৮২ রানের জুটি ভাঙেন গেরাল্ড কোয়ে‍ৎজে। পরের ওভারে অফ ফর্মে থাকা গ্লেন ম্যাক্সওয়েলকে শূন্য রানে ফেরান শ্রেয়স গোপাল।

Advertisement

এর পরে দীনেশ কার্তিকের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাপ ডুপ্লেসি। চারটি চার ও দুই ছক্কার সাহায্যে ৩৩ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন তিনি। আগের ম্যাচে ব্যর্থ দীনেশ কার্তিক এদিন শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন। ১৭তম ওভারে বল করতে এসে বেঙ্গালুরুকে জোড়া ধাক্কা দেন স্পিডস্টার যশপ্রীত বুমরা। চতুর্থ বলে ফিরিয়ে দেন ডুপ্লেসিকে (৩৯ বলে ৬১)। পরের বলে ফেরান মহীপাল লোমরুরকে। ফলে ফের চাপে পড়ে বেঙ্গালুরু। ১৯তম ওভারে বল করতে এসে ফের কোহলিদের শিবিরে জোড়া ধাক্কা দেন বুমরাহ। তৃতীয় ও চতুর্থ বলে ফিরিয়ে দেন সৌরভ চৌহান (৯) ও বিজয়কুমার ব্যশককে(০)। একা কুম্ভ হয়ে লড়াই চালিয়ে দলকে ১৯৬ রানে পৌঁছে দেন কার্তিক। তিনি অপরাজিত থাকেন ৫৩ রানে।

Advertisement
Tags :
Advertisement