OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পুরান-ক্রুনালের ঝোড়ো ব্যাটিং, জিততে পঞ্জাবের চাই ২০০ রান

09:21 PM Mar 30, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, লখনউ: ঘরের মাঠে পঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় রানের ইনিংস গড়ল লখনউ সুপার জায়ান্টস। প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ১৯৯ রান তুলল লোকেশ রাহুলের দল। সৌজন্যে নিকোলাস পুরান আর ক্রুনাল পাণ্ড্যর ঝোড়ো ব্যাটিং। ভাগ্য সহায়তা না করায় অল্পের জন্য হ্যাটট্রিক হাতছাড়া হলো পঞ্জাবের স্যাম কুরানের।

শনিবার রাতে লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লোকেশ রাহুলের পরিবর্তে লখনউয়ের হয়ে টস করতে যাওয়া নিকোলাস পুরান। শুরুতেই ঝড় তোলার চেষ্টা চালিয়েছিলেন লখনউয়ের হয়ে ওপেন করতে নামা কে এল রাহুল ও কুইন্টন ডি কক। তবে বেশিক্ষণ টিকতে পারেননি লখনউয়ের অধিনায়ক। ৯ বলে ১৫ রান করে অর্শদীপের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা দেবদত্ত পাড়িক্কলও বেশিদূর এগোতে পারেননি। মাত্র ৯ রান করে স্যাম কুরানের বলে সাজঘরে ফিরে যান। পর পর দুই উইকেট খোয়ানোর ধাক্কা সামলে উঠতে তৃতীয় উইকেটে জুটি বেঁধে প্রতিরোধ গড়ার চেষ্টা চালিয়েছেন ডি’কক ও মার্কাস স্টইনিস। দুজনে ৩৩ রানের জুটি গড়েন। স্টইনিসকে (১৯) ফেরান রাহুল চহার।

তার পরে নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ডি’কক। অর্ধ শতরানও তুলে নেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার। তবে অর্ধ শতরানের পরেই তাঁকে (৫৪) ফিরিয়ে দেন অর্শদীপ সিং। পঞ্জাবের বোলারদের বিরুদ্ধে ঝড় তোলেন পুরান। ২১ বলে তিনটি ছক্কা ও তিনটি চারের সাহায্যে ৪১ রান করেন তিনি। সাত নম্বরে নেমে আগ্রাসী মেজাজে খেলতে সুরু করেন ক্রুনাল পাণ্ড্য। যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিল ২০০ রানের গণ্ডি অনায়াসে টপকে যাবে লখনউ। কিন্তু দলের টেল টেন্ডাররা দায়িত্বজ্ঞানহীনের মতো ব্যাট করে ডোবালেন। ১৯তম ওভারে বল করতে এসে লখনউকে জোড়া ধাক্কা দেন স্যাম কুরান। চতুর্থ ওভারে ফিরিয়ে দেন আয়ুষ বাদানিকে (৮) আর পরের বলে রবি বিষ্ণোইকে (০)।  শেষের ওভারে তাড়াহুড়ো করে রান নিতে গিয়ে নিজের উইকেট বিসর্জন দিয়ে আসেন মহসিন খান (২)। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে লখনউ। পঞ্জাবের হয়ে স্যাম কুরান ২৮ রানে তিন উইকেট নিয়েছেন।  

Tags :
IPL 2024Krunal Himashu PandyaLucknow Super Giants vs Punjab Kingsnicolas pooran
Next Article