OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাটলারের শতরানে বেঙ্গালুরুকে হারিয়ে টানা চতুর্থ জয় রাজস্থানের

11:07 PM Apr 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, জয়পুর: গোলাপি শহরে চলতি আইপিএলের প্রথম শতরান করেও ট্র্যাজিক নায়ক হয়েই রইলেন বিরাট কোহলি। কার্যত অধিনায়ক সঞ্জু স্যামসন আর জস বাটলারের বিধ্বংসী ব্যাটিংয়ে ৫বল বাকি থাকতেই হেসে খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে জয় তুলে নিল রাজস্থান রয়্যালস। ৫৮ বলে ১০০ রানে অপরাজিত থাকেন বাটলার। আর ঘরের মাঠে শনিবারের জয়ের ফলে টানা চার ম্যাচ জিতে কলকাতা নাইট রাইডার্সকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেলেন সঞ্জু স্যামসনরা।

এদিন জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে বিরাট কোহলির অপরাজিত ১১৩ রানের সুবাদে তিন উইকেটে ১৮৩ রান তুলেছিল আরসিবি। জয়ের জন্য ১৮৪ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজস্থান। ইনিংসের দ্বিতীয় বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন যশস্বী জয়সোয়াল। ফলে স্টেডিয়াম ভর্তি রাজস্থানের দর্শকদের মুখ চুন হয়ে গিয়েছিল। কিন্তু এর পরেই বদলে গেল ম্যাচের রং। দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে বেঙ্গালুরুর বোলারদের শাসন করতে লাগলেন জস বাটলার ও সঞ্জু স্যামসন। কে কত দ্রুত রান করতে পারে, তার প্রতিযোগিতায় মেতে উঠেছিলেন দুজনে। আর রাজস্থানের দুই ব্যাটারদের হাতে নির্দয়ভাবে মার খেয়ে যশ দয়াল-মহম্মদ সিরাজদের মুখ পাংশুর চেহারা নিয়েছিল। জস বাটলার ৩০ বলে সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে অর্ধ শতরান করেন। মাত্র ৬৫ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়েন দুজনে। খানিক বাদে ৩৩ বলে ৬টি চার আর দুই ছক্কার সাহায্যে অর্ধ শতরানে পৌঁছে যান রাজস্থান অধিনায়ক সঞ্জুও।

শেষ পর্যন্ত ১৫তম ওভারে বল করতে এসে বাটলার-সঞ্জুর ১৪৮ রানের জুটি ভাঙেন মহম্মদ সিরাজ। ৪১ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরেন সঞ্জু। পরের ওভারে রিয়ান পরাগকে (৪) ফিরিয়ে দেন যশ দয়াল। এর পরের ওভারে ধ্রুব জুরেলকে (২) রিসে টোপলে। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি। শুধু রাজস্থানের জয় খানিকটা বিলম্বিত করা গিয়েছে। শেষ পর্যন্ত শেষ ওভারে ক্যামেরন গ্রিনের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে নিজের শতরান পূর্ণ করার পাশাপাশিও দলকেও জয়ের লক্ষ্যে পৌঁচে দেন বাটলার। সিমরান হেইটমায়ার ৬ বলে ১১ রান করে অপরাজিত থাকেন।  

Tags :
IPL 2024Jos ButlerRajasthan Royals vs Royal Challengers BengaluruRR Beat RCBSanju Samson
Next Article